• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

সুস্মিতা সেন হতে চান তরুণিমা

প্রকাশ:  ২২ অক্টোবর ২০২০, ১১:৫৬
বিনোদন ডেস্ক

ছিলেন আইআইটি খড়গপুরের রিসার্চ অ্যাসিস্ট্যান্ট, হয়ে গেলেন টালিউডের পরিচিত মডেল। কেরিয়ারের শুরু আনন্দবাজারের ‘সানন্দা’ পত্রিকা থেকে। শুরুতে রিসার্চ এবং মডেলিং একসঙ্গে চালালেও এখন পাকাপাকিভাবে মডেলিংই পেশা তরুণিমা চক্রবর্তীর।

পরিবারের সকলেই শিক্ষা জগতে যুক্ত। ফলে তরুণিমা এই ইন্ডাস্ট্রিতে পা রাখুন, চাননি কেউই। প্রথমে আপত্তি জানালেও পরে অবশ্য মেনে নেন বাবা-মা। ছোটবেলা থেকে মডেলিংই স্বপ্ন এই নবাগতার। বড় হয়ে সুস্মিতা সেন হতে চেয়েছিলেন।

ইন্ডাস্ট্রিতে এসে কোনো সমস্যার মুখোমুখি হতে হয়েছে? তরুণিমার কথায়, চ্যালেঞ্জ যেকোনো পেশাতেই থাকে। এ পর্যন্ত প্রচুর চ্যালেঞ্জ এলেও সেই অর্থে খুব কঠিন কিছুর সম্মুখীন হতে হয়নি। বরং বহু ভালো মানুষের সংস্পর্শে এসেছি, কাজও করেছি। খারাপ কিছু কখনো ঘটলে অবশ্যই তা প্রকাশ্যে আনব।

মডেলিং করেন। অভিনয়েরও শখ রয়েছে। ইন্ডাস্ট্রির নতুন মুখ তরুণিমার মতে, দু’টোই খুব চ্যালেঞ্জিং কাজ, সৃজনশীল তো বটেই। দু’টোতেই সমান দক্ষতারও প্রয়োজন।

মডেলরা ভালো অভিনেত্রী হতে পারে না- এ প্রচলিত ধারণাটাও বদলাতে চান তরুণিমা। তার মতে, একজন দক্ষ মডেল যে ভালো অভিনেত্রীও হতে পারেন, তা দেখিয়ে দেওয়ার সময় এসে গেছে।

‘বুম্বাদা’ অর্থাৎ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয় তার সবচেয়ে পছন্দের। প্রিয় ছবি ‘অটোগ্রাফ’। অনির্বাণ ভট্টাচার্য এবং পরমব্রত চট্টোপাধ্যায়ের অভিনয়ও খুব ভালো লাগে তরুণিমার। নায়িকাদের মধ্যে প্রিয় স্বস্তিকা মুখোপাধ্যায়।

শুধু বড় পর্দার বাংলা ছবিই নয়, বাংলা ওয়েব সিরিজগুলোও তার সমান পছন্দের। তরুণিমার ভালো লাগার লিস্টে আছে রোমান্টিক থেকে থ্রিলার- সব রকম ছবিই। ‘সুযোগ পেলে নিশ্চয়ই বাংলা ছবিতে কাজ চাই,’ বলছেন মডেলকন্যা।

বাবা মায়ের বকুনি নেই। বন্ধুর সঙ্গে হুল্লোড়ে বাধা নেই। এটাই পুজোর চেনা ছবি তরুণিমার কাছে। তার কথায়, পুজো মানেই আলাদা উদ্দীপনা। একটা মন ভালো করা পরিবেশ। ছোটবেলার পুজোয় ছিলো নতুন জামাকাপড়ের আনন্দ। এখন আনন্দ খুঁজে নিই নিজের মতো করে।

এ বছরটা অবশ্য অনেকটাই আলাদা। ‘বাবা বলেছেন করোনা বাইরে না যেতে’, বললেন তিনি। আর তাই এবার বাড়িতেই সকলের সঙ্গে খাওয়া-ধাওয়া, হই হুল্লোড়ে কাটিয়ে দিতে চান। বন্ধুদের সঙ্গে বের হলেও হয়তো অল্প সময়ের জন্যই।

আর পুজোয় প্রেম? ‘দূর! ইন্ডাস্ট্রিতে সবে তো যাত্রা শুরু। আগামী দিনগুলোয় আরো অনেক কিছু শিখতে চাই’, সোজাসাপটা বলছেন তরুণিমা। এখন শুধু সামনের দিকে চোখ রেখে এগিয়ে চলার পালা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

টালিউড,মডেল,সুস্মিতা সেন,তরুণিমা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close