• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭
  • ||

ইতিহাসভিত্তিক ‘আগস্ট ১৯৭৫’  চলচ্চিত্রের পোস্টার ও টিজার রিলিজ

প্রকাশ:  ০৮ আগস্ট ২০২০, ১৩:৪৪
বিনোদন ডেস্ক
আগস্ট ১৯৭৫

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের টিজার ও অফিসিয়াল পোস্টার রিলিজ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) এ উপলক্ষে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে এক সংবাদ সম্মেলন করা হয়। এসময় জাতীয় দৈনিক ও বেসরকারি বিভিন্ন টেলিভিশনের সংবাদিক ও জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী, প্রযোজক ও পরিচালকরা উপস্থিত ছিলেন।

এ সংবাদ সম্মেলনে ইতিহাসের মহানায়ক জাতির পিতাকে হত্যা ও খুনিদের বীভৎস হৃদয়স্পর্শি ঘটনা নিয়ে চলচ্চিত্রটি নির্মাণের প্রাসঙ্গিকতা নিয়ে লিখিত বক্তব্য পড়ে শোনান, শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার বর্ণাঢ্য সংগ্রামী রাজনৈতিক জীবন নিয়ে সুমন কল্যাণের সুর ও সংগীতে জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবুর কণ্ঠে তোলা একটি গান বাজিয়ে শোনানো হয়। এরপর ফার্স্ট লুক টিজার দেখানো মাত্রই মুহুর্মুহু করতালি দিয়ে পরিচালক ও প্রযোজকদের স্বাগত জানান চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি চার বন্ধু মিলে প্রযোজনা, চিত্রনাট্য তৈরি ও পরিচালনা নিয়ে কথা বলেন, দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান।

তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা এবং এই হত্যাকাণ্ডের কুশীলবদের নানা ষড়যন্ত্র নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। প্রযোজক ও পরিচালক সেলিম খান আরো বলেন, সত্য ঘটনাকে জাতির সামনে তুলে ধরতে হবে। সিনেমা হলগুলো খুলে দিয়ে ইতিহাসভিত্তিক এই চলচ্চিত্রটি বাংলাদেশে ছড়িয়ে দিতে সরকারের কাছে আহবানও জানান তিনি। স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে হত্যা ও পরবর্তীতে চক্রান্তের ইতিহাস সারা বিশ্বে ছড়িয়ে দিতে চান বলেও জানান ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের প্রযোজক ও পরিচালক সেলিম খান।

দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের সাহসী উদ্যোগকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু, শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের প্রযোজক কাজী মিজানুর রহমান, প্রযোজক নাসির উদ্দিন, অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল ও অভিনেতা মাসুম পারভেজ রুবেল, সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খান, অভিনেত্রী অঞ্জনা, দিলারা জামান, অভিনেতা আনিসুর রহমান মিলন এবং চলচ্চিত্র পরিচালক শামীম আহমেদ রনি। এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের সাড়া জাগানো নবাগত নায়ক শান্ত খান।

বিএফডিসিতে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্র নিয়ে সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন পরিচালক ও জনপ্রিয় উপস্থাপক দেবাশীষ বিশ্বাস।

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে ইতিহাসভিত্তিক ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি প্রয়োজনা করেছেন, পরিচালক মো. সেলিম খান, আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান এবং নাসির উদ্দিন।

‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন ও মাজনুন মিজানসহ আরও অনেকে। ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির শোকের আবহ মাখা একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার বর্ণাঢ্য সংগ্রামী রাজনৈতিক জীবন নিয়ে সুমন কল্যাণের সুর ও সংগীতে আরো একটি গানে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি দেশবাসীকে দেখার সুযোগ করে দিতে সারা দেশের সিনেমা হল খুলে দেয়ার জন্যে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব বরাবর আবেদন করা হয়েছে। শোকাবহ আগস্ট মাসের যে কোনো দিন “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্রটি সারা দেশে প্রদর্শনের ব্যবস্থা করা হবে বলে আশাবাদী শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।


পূর্বপশ্চিমবিডি/এসএম

আগস্ট ১৯৭৫,শাপলা মিডিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close