• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭
  • ||

উনারা কোথায় কোন গ্রহে বাস করেন আমি জানি না!

প্রকাশ:  ০৭ আগস্ট ২০২০, ১৮:১৮
বিনোদন ডেস্ক

মেজর (অব) সিনহা মো. রাশেদ খানের প্রোডাকশন টিমের দুই সদস্য সাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা রাণী দেবনাথের মুক্তি চেয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সেই সঙ্গে প্রশ্ন তুলেছেন পরিচালক-প্রযোজকদের সংস্থার কাজ নিয়ে!

ফেসবুকে পোস্টে ‘পিঁপড়াবিদ্যা’ পরিচালক শুক্রবার বিকেলে লেখেন, আমাদের এইসব ডিরেক্টরস গিল্ড, প্রডিউসারস গিল্ড এগুলো দিয়ে কী কাজ এটা আসলে ভাবার চেষ্টা করছি গত রাত থেকে! তারা নাকি শিপ্রা এবং সিফাতের ব্যাপারে সাংগঠনিকভাবে কিছু বলতে পারতেছে না, কারণ এরা তাদের সদস্য না! উনারা কোথায় কোন গ্রহে বাস করেন আমি জানি না! তাইলে উনাদেরকে আমি জিজ্ঞেস করতে চাই, জর্জ ফ্লয়েড মারা যাওয়ার পর ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা বিবৃতি দিছিলো কেন? ফ্লয়েড কি তাদের সদস্য?

আরও লেখেন, আশার কথা হলো, এই প্রাগৈতিহাসিকতার বাইরে আছে বাংলাদেশের বেশির ভাগ তরুণ পরিচালক, অগণিত চলচ্চিত্রকর্মী, চলচ্চিত্রের ছাত্র যারা কোনো নেতার অপেক্ষা না করে প্রতিবাদ করে যাচ্ছে অনলাইনে-অফলাইনে! যখন নেতা না আসে, তখন তুমিই হও তোমার নেতা! সবশেষে, আমার বিশ্বাস আদালত পুরা ঘটনাটার মধ্যে যে দানবীয় অন্যায় আছে এটা বিবেচনায় নিয়ে সিফাত এবং শিপ্রার দ্রুত জামিনের ব্যবস্থা করবে! আদালত বুঝবে কত বড় তামাশা হইতে পারে এটা যে- পুলিশের গুলিতে মারা গেল সিফাত-শিপ্রাদের লোক, আবার এই ঘটনার জন্য দায়ীও করা হইলে তাদের! এটাকে তামাশা না বলে কী বলা যাবে?

এ দিকে সিফাত-শ্রিপার আটকের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে বলা হয়, মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার পর তার প্রোডাকশন টিমের সদস্য স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের তিন শিক্ষার্থীকে আটক এবং দুজনকে কারাগারে প্রেরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

আমরা মেজর (অব.) সিনহার বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার এবং অবিলম্বে তথ্যচিত্র নির্মাতা শিপ্রা রাণী দেবনাথ ও ফ্রিল্যান্স চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

মোস্তফা সরয়ার ফারুকী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close