• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
  • ||

জেলে না গিয়ে ‘জুন আন্টি’ কোয়রান্টাইনে!

প্রকাশ:  ০২ আগস্ট ২০২০, ০৮:৪০
বিনোদন ডেস্ক

জুন আন্টি গৃহবন্দি! বাবা প্রাক্তন মন্ত্রী, বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকেই নিজেকে বাড়ির একটি ঘরে বন্দি করেছেন তিনি। শনিবার (১ আগস্ট) সকালে করোনার পরীক্ষাও করিয়েছেন। এখন রিপোর্টের অপেক্ষায়। এর মাঝে বাবাকে নিয়ে উদ্বেগ, মন খারাপ। বাবার সঙ্গে ছোটবেলার ছবি পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়।

বাবার সঙ্গে কথা হয়েছে শুক্রবার রাতে। এ দিন সকালে চিকিৎসকের কাছে শুনেছেন বাবা খবরের কাগজ পড়েছেন।

কিন্তু ‘শ্রীময়ী’ ধারাবাহিকের জুন আন্টির কী হবে? ঊষসী বললেন, জুন তো ভুয়া সাংবাদিক সেজে শ্রীময়ীকে মেয়ে পাচারের অভিযোগে শাস্তি দিতে গিয়ে নিজেই পুলিশের হাতে পড়েছিল। জুন আন্টির তো জেল হওয়ার কথা ছিল! শ্রীময়ী তার বন্দিদশা ঘোচালেও আজ সে জেলে নয়, হোম কোয়রান্টাইনে নিজেকে বন্দি করল।

শুধু ঊষসী নন, তাঁর গাড়ির চালক, গৃহপরিচারক— সবাই এখন কোয়রান্টাইনে। ‘বাবার কাছেও যেতে পারছি না। আমি রান্নাও করতে পারি না। অ্যাপ ডাউনলোড করে ব্রাঞ্চ আনাচ্ছি, বাকি সময় স্যুপ আর নুডলস খেয়ে থাকছি, ফল আর ভিটামিন খাচ্ছি। দরজায় কেউ দিয়ে যাচ্ছে…’, ক্লান্ত ঊষসীর গলা। বাবার চিন্তায় ওয়ার্কআউটও হচ্ছে না তার।

বাবাকে গত রাতে কী বলেছেন ফোনে? ‘আমি বলেছি, তুমি ফিরলে তবে আমি পিএইচডি থিসিস জমা দেব। উনি বলেছেন তার আগে ফেরার আপ্রাণ চেষ্টা করবেন। আর বলেছেন, ধুর, করোনা! কোনও ব্যাপারই না। সারা জীবনে অনেক বার এর থেকে বড় বড় শত্রুকে আমি হারিয়েছি’, শান্ত হলেন ঊষসী।

বাবার জন্য অ্যাটেন্ড্যান্ট খুঁজছেন। করোনা হয়ে গিয়েছে এমন কেউ যদি আসেন... তার সমস্ত মন জুড়ে এখন বাবা। মনে মনে বলছেন, ‘বাবা আশা ছেড়ো না। প্লিজ ফাইট বাবা! ফাইট!’ : আনন্দবাজার


পূর্বপশ্চিমবিডি/এসএম

জুন আন্টি,কোয়রান্টাইন,নাটক,কলকাতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close