• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

শাপলা মিডিয়ার ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের পোস্টার রিলিজ রোববার

প্রকাশ:  ০১ আগস্ট ২০২০, ১০:৪২
বিনোদন ডেস্ক

এবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা ও দাফনের প্রেক্ষাপটে হৃদয়বিদারক ঘটনা ও ঘাতকদের চক্রান্ত নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।

‘আগস্ট ১৯৭৫’ নামের এই চলচ্চিত্রটির পোস্টা ও ফার্স্ট লুক আগামী ২ আগস্ট, ২০২০ রোববার সন্ধ্যা ৭টায় রিলিজ করা হবে। তবে করোনার কারণে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই এ চলচ্চিত্রের পোস্টার ভয়েস টেলিভিশনের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ এবং ওয়েব পোর্টালে রিলিজ দেয়া হচ্ছে।

সম্পর্কিত খবর

    আগামী ৬ আগস্ট এ চলচ্চিত্রটির টিজার রিলিজ করা হবে বিকেল ৫টায়। আর ১৩ আগস্ট একই সময় জনপ্রিয় অভিনেতা ও শিল্পী ফজলুর রহমান বাবুর কণ্ঠে একটি পুরো গান ভিডিওসহ দেখতে পাবেন দর্শকরা। তবে এর জন্য চোখ রাখতে হবে- ভয়েস টেলিভিশনের ইউটিউব, ফেসবুক ও ওয়েব পোর্টালে।

    দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান নিজেই চলচ্চিত্রটির প্রযোজক, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন।

    এই চলচ্চিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক এমপি বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন মাসুমা রহমান নাবিলা। এছাড়া ইতিহাসের কুখ্যাত ব্যক্তি, বেঈমান ও বিশ্বাস ঘাতক খুনি খন্দকার মোশতাকের চরিত্রে দেখা যাবে শহীদুজ্জামান সেলিমকে এবং বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের চরিত্রে অভিনয় করছেন তৌকীর আহমেদ। চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টপাধ্যায়, ফজলুর রহমান বাবু, আনিসুর রহমান মিলন ও মাজলুম মিজানসহ আরও অনেকে। আর ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির শোকের আবহাওয়া মাখা একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

    প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান বললেন, ঘাতক ও বেঈমানদের চক্রান্ত এবং ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রে ইতিহাসের আলোকে সেই সময়কার ঘটনা দেখানো হবে। শুধু তাই নয়। ঘাতকরা কীভাবে চক্রান্ত ও হত্যাকাণ্ডের নীল নক্সা বাস্তবায়ন করেছে এবং জাতির পিতাকে টুঙ্গিপাড়ায় দাফনের হৃদয়বিদারক ঘটনাও দর্শকরা দেখবে এই চলচ্চিত্রে।

    সেলিম খান আরও বলেন, দৃশ্য এবং চরিত্রগুলো এমনভাবে গাঁথা হয়েছে কেউই আবেগ ধরে রাখতে পারবেন না। দাফনের দৃশ্যায়নের সময় আমি নিজে শুটিং সেটে এক ঘণ্টা কেঁদেছি। ইউনিটের সবাই আমার মতোই কেঁদেছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শেষ রাত থেকে ১৬ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল। বাঙালি জাতিকে তা জানতে হবে। আর এই আনটোল্ড স্টোরি বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে চলা প্রতিষ্ঠান হিসেবে দর্শকদের জানানো দায়িত্ব ও দায়বদ্ধতা মনে করে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটি দেশবাসীকে দেখার সুযোগ করে দিতে সারা দেশের সিনেমা হল খুলে দেয়ার জন্য ৩০ জুলাই বৃহস্পতিবার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান। সেই সঙ্গে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল ঘোষণা দিয়েছে, ইতিহাসের ঘটনাবহুল অধ্যায়ের অংশ বিশেষ নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান ও বন্যা দুর্গতদের সাহায্যার্থে ব্যয় করা হবে।


    পূর্বপশ্চিমবিডি/এসএম

    শাপলা মিডিয়া
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close