• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||

৭১ টেলিভিশনে আজ সন্ধায়

শিল্পীদের সহযোগিতার জন্য অনুষ্ঠান ‘একান্নবর্তী বাংলাদেশ’

প্রকাশ:  ২৯ মে ২০২০, ০৯:৪৮ | আপডেট : ২৯ মে ২০২০, ০৯:৫৭
নিজস্ব প্রতিবেদক

শিল্পীদের সহযোগিতার জন্য ‘একান্নবর্তী বাংলাদেশ’ নামে সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশের এক রাশ তারকা নিয়ে ঢাকার গ্রে একটা প্রজেক্ট করেছে। এ অনুষ্ঠানটি নির্মিত হয়েছে এই লকডাউনে, হোম কোয়ারান্টিনে থেকে, ঈদের ছুটিতে। দেখা যাবে ৭১ টেলিভিশনে ২৯ তারিখে।

এতে মিউসিক ভি,ডি,ও, বড় একটা নাটক, পেইন্টিং, কবিতা আবৃত্তি, আলোচনা সবই রয়েছে। প্যারিস থেকে শাহাবুদ্দিন, লন্ডন থেকে আকরাম খান, সোহানী আলম, রানা বেগম, কবি শামীম আজাদ, লিস্টার থেকে খেলোয়াড় হামজাহ এবং ঢাকা থেকে আসাদুজ্জামান নূর,তামিম ইকবাল, জয়া আহসান, ঈরেশ জাকের, নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু, কবি কামাল চৌধুরী, শিমুল ইউসুফ, নিউইয়র্ক থেকে ফুয়াদ, পলবাশা, রিচি সহ সবাই এ অনুষ্ঠানে যোগ দিয়েছেন। আরো যোগ দিয়েছেন ফিমা, আবুল হায়াত, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, জাহিদ হাসান, মিথিলা, সাজু খাদেমও । আর গানের শিল্পীদের কথা বললে মাথা খারাপ হয়ে যাবে! গানে আছেন নকিব, ফুয়াদ নাসের, পার্থ বড়ুয়া, শাফিন, মানাম, বাপ্পা মজুমদার, এলিটা, এমিল, কণা, সন্ধি, আরো অনেকেই।নাচে রতন, নাদিয়া, বিজরি, রিচি। খবরে নবনিতা চৌধুরী । এক কথায় শুধু করোনা সময় নয় শান্তির সময়ও এত এত ব্যাক্তিত্ব নিয়ে এমন লঙ্কা কান্ড ঢাকার কোন টেলিভিশনের একটি অনুষ্ঠানে হয়েছে বলে মনে হয় না।

গ্রে’র শাওন বলেন আমি কোনভাবেই হিসাব মেলাতে পারি না। কিন্তু আসলে আমরা বাংলাদেশের মানুষ এমনই। এতো বড় একটা দুঃসময়ে দেখবেন, কিভাবে মানুষ মানুষের জন্য এগিয়ে এসেছে। কেউ কিন্তু না খেয়ে নেই। সবাই কোন না কোন ভাবে একে অপরের সাহায্যে এগিয়ে আসছে।’ আমাদের শিল্পীরাও তো তার বাইরে নয়। তাই শিল্পীদের জন্য শিল্পীরা, মানুষের জন্য শিল্পীরা এগিয়ে এসেছেন এবার, একান্নবর্তী বাংলাদেশে। সবাই মিলে হাত তুলেছেন সারা পৃথিবীর বাংলাদেশীদের কাছে। আপনারা অসহায় মানুষের সাহায্যে, কর্মহীন শিল্পীদের সাহায্যে এগিয়ে আসুন। 'এক দেশ' আয়্যাপের মাধ্যমে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বাংলাদেশের অসহায় মানুষেদের জন্য আপনারা অর্থ সাহায্য দিতে পারবেন।

এই আয়্যাপের সাথে যুক্ত আছে ব্র‍্যাক, বিদ্যানন্দ, সাজেদা ফাউন্ডেশন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, শিল্পী কল্যান সমিতি ফান্ড। যাকে খুশি তাকে সাহায্য করতে পারবেন আপনারা।

এই অনুষ্ঠানের পিছনের মানুষগুলো আসলে একদম পাগল, তাই এই পাগলামি এতোদূর গড়িয়েছে। তারেক আনাম খান, হাসান আবিদুর রেজা জুয়েল, ঈশিতা আজাদ, জুলহাজ নূর, মোজাম্মেল বাবু, সাইফুল, তাশাফি, শাহরিয়ার পলক, সোহেল, পাভেল, জুবায়ের, ফয়সাল,তৌহিদ, বাচ্চু। শাওন বলেন, সব পাগল, বড় বড় পাগল। পাগল না হলে কেউ এই কাজ এই সময়ের মধ্যে করার দায়িত্ব নেয় না। আর সাথে আছে মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক আর তার সঙ্গী পূরবী মতিন। ডি,জি হেলথ এর ডঃ ইকবাল কবির ভাই সাথে না থাকলে এই প্রোগ্রাম হয়তো করাই হতো না। আসলেই পাগল ছাড়া দুনিয়া চলে না।

এখন আপনারাও এই পাগলামিতে যুক্ত হয়ে যান আজ সন্ধ্যা ৭ঃ১৫ মিনিটে একাত্তর টি,ভি তে এই পাগলামি দেখবার জন্য। আর দেখে যদি ভাল লেগেই যায়, তাহলে কিন্তু অসহায় মানুষ আর কর্মহীন শিল্পীদের সাহায্যে এগিয়ে আসতে ভুলবেন না। ওই মানুষগুলো আমাদের দিকে অনেক আশা নিয়ে তাকিয়ে আছে। কারন, তুমি আমি মিলেই তো আমরা হয়। তুমি আমি মিলেই তো আমাদের জয়!'

(লেখকের ফেসবুক থেকে নেওয়া)

পূর্বপশ্চিমবিডি/জিএম

শামীম আজাদ,শিল্পীদের সহযোগিতা,একান্নবর্তী বাংলাদেশ,কবিতা আবৃত্তি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close