• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

‘আমার শেষ তামাশা এটাই’

প্রকাশ:  ২৮ মে ২০২০, ২২:৫৫
বিনোদন প্রতিবেদক

কলকাতার সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘সারেগামাপা’ দিয়ে জনপ্রিয়তা পান মাঈনুল আহসান নোবেল। সংগীত জীবনের শুরু থেকেই নানারকম সমালোচনার জন্ম দিয়েছেন তিনি। কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে কথিত প্রেমিকা কর্তৃক নিজের আপত্তিকর ছবি প্রকাশ, কখনো বা জাতীয় সঙ্গীত বিতর্ক।দেশের মিউজিক ইন্ডাস্ট্রিকে প্রায় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সমালোচনার জন্ম দিয়ে ভারতীয় প্রধানমন্ত্রীর নামে বিরুপ মন্তব্যের পরেই র‌্যাব অফিসে ডাক আসে তার। সেখান থেকে ফিরে এসে নোবেল জানান, এসবই করেছেন তার পরবর্তী গান ‘তামাশা’-এর প্রচারের জন্য।

এবার তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানালেন, এটাই আমার শেষ তামাশা। আমি মূলত কাজটি করেছি গানটির প্রোমশনের জন্য।

নোবেল লিখেছেন- ‘‘আমি ইচ্ছাকৃতভাবে এই নেতিবাচক প্রচারটি করেছি। যাতে করে আমার পরবর্তী গান ‘তামাশা’-এর প্রচুর ভিউ হয় এবং অনেক অর্থ আয় হয়। যাতে এই অর্থ বাংলাদেশ ও ভারতে করোনায় আক্রান্ত এবং ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করতে পারি।’

তিনি আরও লেখেন, দুর্দশাগ্রস্ত মানুষদের সহযোগিতার জন্য একটা ফান্ড গড়ার উদ্দেশ্যে আমি এমন নেতিবাচক মন্তব্য করি। মানুষ আমার কনটেন্ট নিয়ে আরো বেশি নেতিবাচক ও ইতিবাচক প্রতিক্রিয়া দেখাক। এতে করে গরীব মানুষ বেশি লাভবান হবেন।

এদিকে ভারতীয় প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটাক্ষ করার অভিযোগে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ত্রিপুরার এক যুবক। ত্রিপুরার বিলোনিয়ার ওই যুবকের নাম সুমন পাল। তার অভিযোগের একটি প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও স্থানীয় জেলার পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেল ভারতে প্রবেশ করলেই গ্রেপ্তার হবে বলে জানায় ভারতীয় গণমাধ্যম।

রোববার (২৪ মে) র‍্যাব-২ এর আগারগাঁও সিপিসি ৩ কার্যালয় থেকে ডাকা হয় নোবেলকে। সেখানে নোবেলের সঙ্গে কথা হয় র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মনির জামানের।

এ ব্যাপারে র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মনির জামান গণমাধ্যমকে বলেন, নোবেলকে রোববার (২৪ মে) ডাকা হয়েছিল। এটা জানতে যে কেন তিনি মানুষদের অপমান করে সামাজিক যোগাযোগমাধ্যমে এ ধরনের স্ট্যাটাস দেন। তিনি ভুল স্বীকার করেছেন।

তিনি বলেন, নোবেলকে শুধু সতর্ক করার জন্য ডাকা হয়েছিল।

পরবর্তীতে ২৫ মে দেশবাসীকে ঈদ মোবারক জানিয়ে নোবেল এক ভিডিও বার্তায় বলেন, আমি মনে হয় বেশি বেশি করে ফেলেছি। মানুষ আমার ওপরে ক্ষিপ্ত অবস্থায় আছেন। সেজন্য আমি আন্তরিক ক্ষমাপ্রার্থী এবং দুঃখিত।

পূর্বপশ্চিমবিডি/জিএম

রিয়েলিটি শো,সারেগামাপা,মাঈনুল আহসান নোবেল,মিউজিক ইন্ডাস্ট্রি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close