• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
  • ||

করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

প্রকাশ:  ২৭ মে ২০২০, ১৩:১৪
বিনোদন ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রখ্যাত কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

মঙ্গলবার (২৬ মে) রাতে তাকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মেয়ে লিজা বিষয়টি নিশ্চিত করেছেন।

লিজা গণমাধ্যমকে বলেন, গতরাতে হঠাৎ করেই বাবার শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপর বাবাকে আমারা হাসপাতালে ভর্তি করি। যেহেতু শ্বাসকষ্ট করোনার উপসর্গ তাই আজ দুপুরে হাসপাতাল থেকে তার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হবে। তারপর জানা যাবে আসলে উনি করোনা পজিটিভ নাকি নেগেটিভ।

সুজেয় শ্যাম একজন বাংলাদেশী সুরকার ও সঙ্গীত পরিচালক। তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একজন গুণী সঙ্গীত পরিচালক ও কণ্ঠযোদ্ধা। বাংলাদেশের চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি ৩বার শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

সুজেয় শ্যাম ১৯৪৬ সালের ১৪ মার্চ তৎকালীন ব্রিটিশ ভারতের সিলেট জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে সঙ্গীত পরিচালক রাজা হোসেনের সাথে পরিচিত হন এবং একত্রে রাজা-শ্যাম নামে বাংলাদেশী চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা শুরু করেন।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

সুজেয় শ্যাম,সংগীতজ্ঞ,করোনা,উপসর্গ,হাসপাতাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close