• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

শয্যাশায়ী অভিনেত্রী শ্রীমতি, চিকিৎসার অর্থ নিয়ে সংশয়ে পরিবার

প্রকাশ:  ২৭ মে ২০২০, ১২:০৬
বিনোদন ডেস্ক

শ্রীমতি পাইন। এক কালে অভিনয় জগতের দীর্ঘ যাত্রাপথে কমল মিত্র,সাবেত্রী চট্টোপাধ্যায়, সন্ধ্যা রায়, জওহর রায়ের সঙ্গে ছবিতে কাজ করেছেন তিনি। কিন্তু এখন তার স্থায়ী ঠিকানা বিছানার একটা কোণ‌। সর্বক্ষণ সেখানেই শুয়ে থাকেন শ্রীমতি দেবী। একটা পাস প্যারালাইজড অবস্থায়। শরীরে বাসা বেঁধেছে আরও অনেক রোগ। কিন্তু সেই রোগ চিকিৎসা করার মত যথেষ্ট সামর্থ্য নেই তার। কিভাবে চলবে বাকি দিনগুলো সেই নিয়ে সংশয় দিন কাটছে।

গত কয়েকদিন আগে ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন শ্রীমতী পাইনের নাতনি আহেলি দাস। আহেলি ফেসবুকে একটি লম্বা পোস্ট করেছেন। দীর্ঘ ৫০ বছর অভিনয় জগতের সঙ্গে যুক্ত থাকার পরেও দারিদ্র্যের মধ্যে দিয়েই জীবন-যাপন করেছেন অভিনেত্রী।

আহেলি লিখছেন, অটোগ্রাফ নেওয়ার জন‍্য এগিয়ে আসা হাজারটা হাত আজ নিজেরাই এড়িয়ে যাচ্ছে..স্বভাবসুলভ… সময়ের স্রোতে হাড়িয়ে যাওয়া হাজার হাজার শিল্পীর মাঝে ইনিও একজন। বাংলা সিরিয়ালে কমপক্ষে ২০-২২ বছর পরেও, সবমিলিয়ে ৫০ বছর অভিনয়ে জগতে যুক্ত থেকেও, ৭২ বছর বয়সে অটো-মেট্রো-অটোয় চেপে শুটিং এ যেতে হত…শ্রীমতি পাইন..আমার দিদা..” আহেলি পোস্ট থেকেই জানা যায়, আজকে যে বৃদ্ধা বিছানার এক কোণে পড়ে আছেন তিনি এক কালে বহু নামজাদা মানুষের সান্নিধ্যে কাজ করেছেন।

আহেলির কথায়, আন্দাজ ১৯৭০ এর আশেপাশে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র এর যে ছাত্রী সেইসময় সহকর্মী অজিত বন্ধ‍্যোপাধ‍্যায় এঁর সাথে চিঠি, অগ্রগতির মত অজস্র শ্রুতিনাটকের মাধ‍্যমে হাজার হাজার মনে জায়গা করার পর ক্রমানুসারে উৎপল দত্তের ‘রাইফেল’এর সৌদামিনী, শক্তি চ‍্যাটার্জীর পরিচালনায় জাহানারা, নীহাররঞ্জন গুপ্ত এঁর ময়ূরমহল এর পান্না, বাসবী নন্দী আর জওহর রায়-এর সাথে ‘নন্দা’,মলিনাদেবীর পরিচালনায় দূর্গেশনন্দীনি, চন্দন মুখোপাধ‍্যায়ের আর্তনাদ, গিরিশ ঘোষের নটী বিনোদিনীর আমোদিনী, এছাড়াও আরও অজস্র অজস্র অফিস ক্লাবের নাট‍্যমঞ্চে নিজের সমস্তটুকু দক্ষতা প্রদর্শনের পরিপ্রেক্ষিতে বহু নাম পেয়েছিলেন বটে,তবে যোগ্য মূল্য পাননি।

অভিনয় জগতের দীর্ঘ যাত্রাপথে কমল মিত্র,সাবেত্রী চট্টোপাধ্যায়, সন্ধ্যা রায়, জওহর রায়,সন্ধ‍্যারাণী, মাধবী মুখার্জী,সুমিত্রা মুখার্জী, উত্তম কুমার (শ্রীকান্তের উইল), বিশ্বজিৎ চট্ট‍্যোপাধ‍্যায়ের পরিচালনায় ‘হরিশচন্দ্র শৈব‍্যা,সরুজবালা এবং কুলভুশন খারওন্দারের সাথে একই সেটে অভিনয় তুলে ধরার, মহুয়া রায়চৌধুরীর অত‍্যন্ত প্রিয় দিদি হওয়া সত্ত্বেও পড়ে আছেন বিছানার একপাশে। শারীরিক দিক থেকে মোটেই ভালো নেই শ্রীমতি পাইন।

কিন্তু চিকিৎসার জন্য যে পরিমাণ অর্থ দরকার তারও অভাব রয়েছে। আহেলি এই সংকটের মানুষকে সাহায্যের জন্য আবেদন করেছেন। কিভাবে সাহায্য করতে হবে তার তার ডিটেলস পোস্টটি দিয়েছেন আহেলি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

পরিবার,সংশয়,অর্থ,চিকিৎসা,শ্রীমতি পাইন,শয্যাশায়ী,অভিনেত্রী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close