• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
  • ||

লকডাউনে খাবারের জন্য হাত পেতেছেন মহাভারতের ‘ইন্দ্র’

প্রকাশ:  ২২ মে ২০২০, ২২:৫২ | আপডেট : ২২ মে ২০২০, ২২:৫৫
বিনোদন ডেস্ক

একসময়কার পাঞ্জাবি সিনেমা ও টেলিভিশনের জনপ্রিয় মুখ এবং বলিউডেও ছাপ রেখে যাওয়া অভিনেতা সতীশ কৌল দেশব্যাপী লকডাউনে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, মহাভারতের অভিনেতা ৬৫ বছর বয়সী সতীশ কৌল আগে একটি বৃদ্ধাশ্রমে থাকতেন। তবে বর্তমানে তিনি ভাড়া নিয়েছিলেন একটি বাড়ি।

সতীশ কৌল বলেন, আমি একটি ছোট বাড়ি ভাড়া নিয়েছি লুধিয়ানায়। আমি আগে একটি বৃদ্ধাশ্রমে ছিলাম, তবে এখন এখানে সত্য দেবীর সঙ্গে রয়েছি। আমার স্বাস্থ্য ঠিক আছে, আমি ভাল আছি তবে লকডাউন সমস্যা আরও বাড়িয়ে দিয়েছে।

বিআর চোপড়ার মহাভারতে ইন্দ্রের ভূমিকায় অভিনয় করা সতীশ কৌল লকডাউন চলাকালীন সময়ে পরিস্থিতির অবনতি হওয়ায় বিনোদন শিল্পের সদস্যদের কাছে সাহায্যের জন্য হাত পেতেছেন।

সতীশ কৌল বলেন, আমি ওষুধ, মুদির সামগ্রী এবং প্রাথমিক প্রয়োজনের জন্যও লড়াই করছি। আমি বিনোদন শিল্পের মানুষদের আমাকে সাহায্য করার জন্য আবেদন করছি। আমি একজন অভিনেতা হিসেবে ভালোবাসা পেয়েছি, একজন মানুষ হিসাবে আমার এখন কিছুটা সাহায্য দরকার।

পিটিআই জানিয়েছে যে, সতীশ কৌল মুম্বাই থেকে পাঞ্জাব চলে আসেন এবং ২০১১ সালে লুধিয়ানায় একটি অভিনয় স্কুল শুরু করেন, যা সফল হয়নি।

তবে বেশ কয়েকটি প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, এর পরে, তিনি স্বল্প পরিমাণ অর্থের বিনিময়ে পাতিয়ালার একটি বিশ্ববিদ্যালয়ে নিযুক্ত ছিলেন।

অভিনয় স্কুলের বিষয়ে কথা বলতে গিয়ে সতীশ কৌল পিটিআইকে বলেন, ওটা বন্ধ হয়ে গেছে এবং আমি পরে যা কিছু করছিলাম তা ২০১৫ সালে আমার নিতম্বের হাড় ভেঙে যাওয়ার পরে প্রভাবিত হয়। আড়াই বছর আমি হাসপাতালে শয্যাশায়ী ছিলাম। তারপরে আমাকে বৃদ্ধাশ্রমে কাটাতে হয় দু’বছর।

জনপ্রিয় অভিনেতা হিসাবে তার দিনগুলোর কথা স্মরণ করে সতীশ কৌল বলেন, ওরা যদি আমাকে ভুলে যায় তবে ঠিক আছে। আমি এত ভালোবাসা পেয়েছি যে আমি কৃতজ্ঞ। আমি চিরকাল এর জন্য দর্শকদের কাছে ঋণী। এখন, আমার আশা আমার পছন্দ মতো একটি সুন্দর জায়গা কিনতে চাই যেখানে আমি থাকতে পারব। অভিনয়ের আগুন আমার মধ্যে এখনও বেঁচে রয়েছে, শেষ হয়নি। আমি চাই কেউ আজও আমাকে একটি ভূমিকায় অভিনয় করতে বলুক, যে কোনও ভূমিকা এবং আমি করব। আমি আবার অভিনয় করার জন্য উঠে পড়ে লেগেছি।

অভিনেতা হিসাবে তিন শতাধিক হিন্দি ও পাঞ্জাবি সিনেমাইয় কাজ করেছেন সতীশ কৌল। তিনি প্যায়ার তো হোনা হি থা, আন্টি নং ১, জাঞ্জির, ইয়ারানা, রাম লখন প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন।

মহাভারত ছাড়াও তিনি জনপ্রিয় টেলিভিশন শো বিক্রম অউর বেতালেও অভিনয় করেছেন। ২০১০ সালে পিটিসি পাঞ্জাবি চলচ্চিত্র পুরস্কারে সতীশ কৌল লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মানে ভূষিত হন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

ইন্দ্র,মহাভারত,হাত,লকডাউন,খাবার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close