• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

নৃত্যশিল্পী হাসান ইমাম আর নেই

প্রকাশ:  ১৬ মে ২০২০, ০২:৩৬
নিজস্ব প্রতিবেদক

নৃত্যশিল্পী, নৃত্যপরিচালক ও টেলিভিশন নৃত্যশিল্পী সংস্থার সাবেক সভাপতি হাসান ইমাম আর নেই।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।) তার বয়স হয়েছিল ৬৭ বছর।

শুক্রবার (১৫ মে) বিকেল সাড়ে ৪টার দিকে মগবাজার ডাক্তার গলির নিজ বাসায় তিনি মারা যান।

হাসান ইমামের বোন শ্যামলী বিষয়টি নিশ্চিত করেছেন।

টেলিভিশন নৃত্যশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক আনিসুল ইসলাম হিরু জানান, তিন দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসান ইমামের বোন মারা যান। শুক্রবার তার মিলাদে অংশ নিতে গিয়ে মসজিদের সিঁড়িতে পড়ে গেলে হাসান ইমামকে বাসায় নেওয়া হয়। অ্যাম্বুলেন্স আসার আগেই তার মৃত্যু হয়েছে।

হাসান ইমাম করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না তা একনো জানা যায়নি। তার নমুনা সংগ্রহ করার আগেই এশার পর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে বলে জানান হিরু।

এদিকে হাসান ইমামের পরিবারের সদস্যরা দাবি করছেন, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। সবশেষ পাঁচ বছর ধরে ডায়াবেটিসে ভুগছিলেন তিনি।

বিক্রমপুরে জন্ম নেওয়া হাসান ইমামের শৈশব-কৈশোর কেটেছে মগবাজারে। স্বাধীনতার পরপর বুলবুল ললিতকলা একাডেমি থেকে নৃত্যের উপর পড়াশোনা সম্পন্ন করে পেশাদার নৃত্যশিল্পী হিসেবে ক্যারিয়ার গড়েন।

আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় এ নৃত্যশিল্পী পল্লীকবি জসীম উদ্দীনের ‘নকশী কাঁথার মাঠ’ নৃত্য-নাটকে কাজ করে প্রশংসিত হয়েছেন; তার বিপরীতে ছিলেন নৃত্যশিল্পী জিনাত বরকতউল্লাহ। শেষদিকে সুরঙ্গমী একাডেমি নামে একটা নাচের স্কুল পরিচালনা করতেন তিনি।


পূর্বপশ্চিমবিডি/ওআর

হাসান ইমাম,নৃত্যশিল্পী,শ্যামলী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close