• রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ভারতে ৯ মিনিটের অন্ধকারে কী কী হয়েছে? ফাঁস করলেন মীর

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০২০, ১৯:৩৮ | আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১৯:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

করোনা মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীর উদ্দেশে আহ্বান জানিয়েছিলেন, ৫ এপ্রিল সকলের থেকে ন’মিনিট চাইছি। ওই দিন রাত ৯টায় ঘরের সব আলো নিভিয়ে দিন। ওই সময় ঘরের সামনে মোমবাতি, প্রদীপ, টর্চ, মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালাবেন। এতে বোঝা যাবে সকলে একসঙ্গে লড়ছে। তার আহ্ববানে সড়া দিয়ে হাততালি, শাঁখ, কাঁসর বাজিয়ে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের পরিশ্রমকে সম্মান জানিয়েছে দেশবাসী।

৫ এপ্রিল রাত ৯টায় ৯ মিনিটের জন্য আলো নিভিয়ে মোমবাতি, টর্চ, প্রদীপ বা মুঠোফোন জ্বালিয়ে রেখেছিল গোটা দেশ। এবারেও সৌজন্যে প্রধানমন্ত্রী। করোনার বিরুদ্ধে দেশকে ঐক্যবদ্ধ করতেই তাঁর এই ডাক। কিন্তু এই ৯ মিনিটের অন্ধকারে কী কী হতে পারত বা হয়েছে দেশের আনাচে কানাচে, খবর রেখেছেন কেউ? রেডিও জকি, সঞ্চালক, অভিনেতা, গায়ক মীর আফসর আলি কিন্তু জানেন তা। আর সেটাই তিনি ফাঁস করেছেন সোশ্যালে। ভিডিও বার্তায়---

ভিডিও চালালেই শুনতে পাবেন বেধড়ক মারধরের শব্দ। ভাবছেন, নির্ঘাৎ অন্ধকারে চোর চুরি করতে বেরিয়ে ধরা পড়ে মার খাচ্ছে! আজ্ঞে মোটেই না। অন্ধকারের আড়ালে স্ত্রী হাতের সুখ মেটাচ্ছেন স্বামীর ওপর। রসিকতার ছলে মীর গোটা বিষয়টিকে চমৎকার উপস্থাপন করেছেন। বছর ভর স্বামীর হাতে ঠ্যাঙানি খাওয়ার শোধ কীভাবে তুলছেন স্ত্রী, নিজেই মিমিক্রি করে শুনিয়েছেন।

৯ মিনিটের অন্ধকার নিয়ে মিমিক্রি করেছেন আরও এক রেডিও জকি সোমক। 'গুমনাম' ছবির বিখ্যাত গান 'গুমনাম হ্যায় কোয়ি'র গান ব্যাকগ্রাউন্ডে রেখে হাতে মোমবাতি নিয়ে অন্ধকার বাড়িতে ঘুরেছেন তিনি।

করোনা ভাইরাসের অন্ধকার দূর করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে সারা দিয়ে দেশজুড়ে বাড়ির অত্যাবশকীয় আলো নিভিয়ে বাড়ির বারান্দা, ব্যালকনিতে দাঁড়িয়ে মোমবাতি জ্বালালেন আপামর দেশবাসী। বড় শহরগুলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লকডাউনের কারণে ঘরবন্দি হয়েছেন সাধারণ মানুষ, এদিন মোমবাতি জ্বালিয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এক হওয়ার বার্তা দিল ভারত। মানুষকে দেখা যায় বাজি ফাটাতে, হর্ন বাজাতে, এবং ঘন্টা বাজানোর পাশাপাশি দেশের শক্তিপ্রদর্শনের বার্তা দিতে চিৎকার করতে দেখা যায় সাধারণ মানুষকে।

প্রদীপ জ্বালালেন নন্দিতা-শিবপ্রসাদ, সচেতনতার ভিডিওবার্তা সোশ্যাল মিডিয়ায়:

এদিন দেশবাসীর সঙ্গে মোমবাতি জ্বালালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। জ্বলন্ত মোমবাতির সামনে দাঁড়ানো ছবিও পোস্ট করেন তিনি। সেখানে সংস্কৃতে লেখা রয়েছে, বাতির আলো নিয়ে আসুক সুস্বাস্থ্য, সমৃদ্ধি। ক্ষতিকারক অনুভুতি ধ্বংস হোক, এই প্রদীপের শিখায়।

শুক্রবার, সাধারণ মানুষকে বাড়ির আলো নিভিয়ে দিয়ে ব্যালকনিতে দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ হাতে নিয়ে বা মোবাইল ফোনের ফ্ল্যাশলাইট জ্বালিয়ে থাকতে দেখা গেছে। করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকে এই নিয়ে দ্বিতীয়বার সবমেতভাবে সামিল হলেন দেশবাসী। দেশের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম ঐক্যবদ্ধ আলোর শৃঙ্খলে।


View this post on Instagram

9 MINUTES OF INDIA

ভারত,মীর,মীরাক্কেল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close