• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

নিজের চারতলা বিল্ডিংও ছেড়ে দিলেন শাহরুখ 

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০২০, ১৯:৪০
পূর্বপশ্চিম ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রল হচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান। তিনি নাকি কৃপণ বাদশাহ। মোদির করোনামুক্ত ভারত গড়ার কেয়ার ফান্ডে তিনি কিছুই দেননি। অথচ তাঁরই এগিয়ে আসার কথা ছিল সবার আগে। এর জবাবও দিয়েছেন নেটিজেনরাই।

কবে, কোথায় কাঁড়ি কাঁড়ি অর্থ দিয়ে সাহায্য করেছেন, সেই সব প্রমাণসমেত বললেন। তাঁদের ভাষ্য, শাহরুখ খান অন্যদের মতো লোক দেখানোর জন্য দান করেন না।

ত্রাণ তহবিলে দান, দিন মজুর, অ্যাসিড আক্রান্তদের আর্থিক সাহায্য দানের প্রতিশ্রুতি দেবার পর নিজের চারতলা বিল্ডিং ছেড়ে দিলেন শাহরুখ খান । করোনা যোদ্ধাদের অর্থাৎ, করোনায় যাঁরা আক্রান্ত তাঁদের চিকিৎসার জন্য। শাহরুখ খান এবং তাঁর স্ত্রী গৌরী খান তাঁদের চারতলা ব্যক্তিগত অফিস রেড চিলিস-এ আলাদা আলাদা কেন্দ্র খোলার প্রস্তাব দিয়েছেন। যেখানে করোনায় আক্রান্ত শিশু, বৃদ্ধ এবং মহিলাদের চিকিৎসা করা যেতে পারে। পূজা দাদলানি শাহরুখ খানের এই পদক্ষেপকে আন্তরিক অভিনন্দন জানিয়ে লিথেছেন: আসুন আমরা এভাবেই একসঙ্গে লড়ি। শাহরুখ খানের এই নিঃস্বার্থ পদক্ষেপ যেন বৃথা না যায়। তিনি সবার সামনে একটি উদাহরণ তৈরি করলেন।

বৃহস্পতিবার কিং খান প্রধানমন্ত্রী ত্রাণ তদবিলে অর্থদানের পাশাপাশি ৫০ হাজার পিপিই কিট, মুম্বাইয়ের সাড়ে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ, ১০ হাজার লোকের জন্য তিন লক্ষ খাবারের কিট, দিল্লির দৈনিক মজুরদের জন্য নিত্য প্রয়োজনীয় জিনিস, এবং ১০০ অ্যাসিড আত্রান্তকে বেঁচে থাকার রসদ ও আর্থিক সাহায্য পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দেন বাদশা খান। কেন্দ্রের পাশাপাশি তিনি পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। বাংলার অ্যাম্বাসেডর দিদিকেও অর্থ সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

রেড চিলিজের পক্ষে থেকে টুইটে জানানো হয়েছে: ১. কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে শাহরুখ খান, গৌরী খান, জুহি চাওলা মেহতা এবং জয় মেহতা একসঙ্গে প্রধানমন্ত্রী কেয়ারস তহবিলে অবদান রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

২. রেড চিলির কর্ণধার গৌরী খান এবং শাহরুখ খান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দানের প্রতিশ্রুতি দিয়েছেন। ৩. স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য ৫০ হাজার ব্যক্তিগত ব্যক্তিগত সরঞ্জাম দিচ্ছেন। মুম্বাইয়ের সাড়ে পাঁচ হাজার পরিবারকে এক মাসের প্রতিদিন খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন।

৪. দরিদ্র ও দৈনিক মজুরির শ্রমিকদের এক মাসের জন্য খাদ্যসামগ্রী সরবরাহ করবেন। ৬. পাশে দাঁড়াবেন অ্যাসিড আক্রান্তদেরও।

শাহরুখ খানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে অরবিন্দ কেজরিওয়াল একটি টুইটে তাঁকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাকে ধন্যবাদ শাহরুখ খান। এই কঠিন সময়ে আপনার এই উদার পদক্ষেপ অনেকের জীবন, অনুভূতি স্পর্শ করবে।

প্রত্যুত্তরে আপ্লুত কিং খান টুটে বলেন, স্যার আপনি ধন্যবাদ দেবেন না। আদেশ করুন আর কী করতে পারি! আমি সবসময়েই দিল্লি এবং দেশের সমস্ত ভাই-বোনদের পক্ষে থাকব। এবং আল্লাহ-র কৃপায় খুব শীঘ্রই এই সংকট কাটিয়ে উঠব।


পূর্বপশ্চিমবিডি/ওআর

শাহরুখ,করোনাভাইরাস,ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close