• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

স্কুটিতে চেপে রাস্তার কুকুরদের খাবার বিলাচ্ছেন নায়লা

প্রকাশ:  ০১ এপ্রিল ২০২০, ১৫:৩৭
বিনোদন ডেস্ক

রাস্তায় জনমানব শূন্য। প্রাণঘাতী করোনাভাইরাসের কারণের বেশি ভাগ মানুষ ঘরেবন্দি। এদিকে শহরের কুকুররা পড়েছে বিরাট খাদ্য সমস্যায়। তাদের পেটে খাবার নেই। এই সকল প্রাণীদের বেশ ক’দিন ধরেই খাবার বিলিয়ে যাচ্ছেন মডেল নায়লা নাঈম।

দিনের প্রচণ্ড রোদ কিংবা রাতের ঘুটঘুটে অন্ধকার কেটে নিজের স্কুটিতে চেপে ছুটছেন রাজধানীর অলিতে-গলিতে। কাঁচাবাজার থেকে মুরগির উচ্ছিষ্ট সংগ্রহ করে রাস্তার অবহেলিত কুকুর-বিড়ালদের খাওয়াচ্ছেন প্রতিদিন।

গত ২৭ মার্চের ঘটনা প্রসঙ্গে নায়লা নাঈম বলেন, প্রায় ১৮০ থেকে ২০০ কুকুরকে আমি খাবার দিতে পেরেছি। সকাল ও দুপুরে দিয়েছি আফতাব নগর এরিয়ায়। এরপর বিকাল ৫টায় রামপুরা ব্রিজ থেকে শুরু করেছি। বউ বাজার গিয়ে একবার খাবার রিফিল করেছি। পরে তালতলা মার্কেটে গিয়ে আরও তিনবার খাবার রিফিল করেছি। এরপর খিলগাঁও চৌরাস্তা থেকে ফেরত এসে রামপুরা ব্রিজ ইউলুপে আফতাব নগর পুরাটা কাভার করেছি। প্রায় ত্রিশ কিলোমিটারের মতো স্কুটি চালিয়েছি মধ্যরাত পর্যন্ত।

পরের দিন প্রায় ৪০ কিলোমিটার এলাকা ঘুরে খাবার দিয়েছেন। এভাবে প্রতিদিনই তিন চাকার যানটি নিয়ে বের হচ্ছেন তিনি।

৩০ মার্চের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, গতকাল শুরু করলাম রামপুরা ব্রিজ থেকে। তালতলা মার্কেট গিয়ে রিফিল করে আমার খাওয়া নিলাম। চলে গেলাম ভিকারুননিসা নুন স্কুলের সামনে এবং ম্যানহোলের মধ্যে একটা ছোট সাদা বিড়াল দেখলাম। খুবই ছোট, যেটাকে রেসকিউ করলাম!

এ তারকা আরও বলেন, এরপর বেইলী রোড, প্রেসক্লাব, শান্তিনগর, পীরেরবাগের গলি, রাজারবাগ, শাহজাহানপুর, রাজারবাগ পুলিশ লাইন, খিলগাঁও রেল গেটের পাশে কিছু অংশে খাবার দিয়েছি। যখন খিলগাঁও রেলগেটে পার হয়েছিলাম তখন ছোট একটা ওয়ালের উপর দেখি বাম হাত ভাঙ্গা একটা ছোট কুকুরের বাচ্চা, এটাকেও রেসকিউ করেছি! মোটামুটি মেইন রোডে কুকুরের সংখ্যাগুলি কম ছিল, যা ছিল মোটামুটি ভালোই ক্ষুধার্ত ছিল। দুই এক জায়গায় আমরা এটা প্রমাণ পেয়েছি যে, কেউ কেউ খাবার দিয়ে গেছে।

পেশায় ডেন্টিস্ট নায়লা। কাজ করে চলেছেন মডেলিং আর অভিনয় নিয়েও। এর ফাঁকে নিজের উদ্যোগে আহত পশু-পাখিদের সেবা দিয়ে যাচ্ছেন এই তারকা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নায়লা নাঈম,খাবার,স্কুটি,কুকুর,রাস্তা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close