• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

‘স্তব্ধ কর.. জব্দ কর, বাংলা কখনও হারে না’: গান বাঁধলেন মমতা

প্রকাশ:  ২৯ মার্চ ২০২০, ১৩:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

‘স্তব্ধ কর, জব্দ কর, করোনাকে ভয় পেয়ো না/ ভিড় থেকে সব্বাই দূরে থাক, করোনাকে ছুঁতে দেব না’— ‘সবাই মিলে লড়তে হবে, বাংলা কখনও হারে না’.....এ লাইন গুলো লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার পশ্চিমবঙ্গের মানুষকে এই রাক্ষুসে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে গান বাঁধলেন তিনি। ভারতে করোনাভাইরাসের থাবায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০। আক্রান্তের সংখ্যা্ও হু-হু করে বেড়ে চলছে। এদিকে, পরিস্থিতির মোকাবিলায় মারণ আতঙ্কের মধ্যেইকরোন রাজ্যের এ প্রান্ত থেকে ও প্রান্ত ছুটে বেড়াচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পশ্চিমবঙ্গের মানুষকে এই রাক্ষুসে ভাইরাসের সম্পর্কে সচেতন করতে গান বাঁধলেন তিনি।

এই মরণ ভাইরাসকে আমরা হারাবোই, এই বিশ্বাসও এনে দেওয়া চেষ্টা করেছেন নিজের লেখা ও সুর দেওয়া গানটির মধ্যে দিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ৪৫ সেকেন্ডের এই গানটি গেয়েছেন প্রতিমন্ত্রী তথা গায়ক ইন্দ্রনীল সেন।

সামাজিক দূরত্ব বোঝাতে রাস্তায় প্রশিক্ষণ দিলেন মুখ্যমন্ত্রী, ভিডিও শেয়ার করলেন ডেরেক ও'ব্রায়েন।

এর আগেও বহুবার সচেতনতা ও নিজের কথা রাজ্যের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে একাধিকবার তুলি ও কলম হাতে তুলে নিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা। এবার এই করোনা-গানের মাধ্যমে রাজ্যবাসীকে মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার আহ্বান জানালেন তিনি। বাংলা কখনই হেরে যায় না বলে আত্মবিশ্বাস জুগিয়ে সবাইকে একত্র হওয়ার ডাক দেন তৃণমূল নেত্রী।

রাজনীতিক হোক বা সামাজিক, যে কোনও গুরুত্বপূর্ণ ইস্যু নিয়েই কলম ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। কবিতা লেখেন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়েও দেন। গান তুলনায় কম লেখেন। পুজোর সময়ে কয়েকটা ক্লাবের থিম সং লিখে দেওয়া এবং আরও কিছু ব্যতিক্রমী বিষয়ে মমতা গান লিখেছেন এবং সুর দিয়েছেন। এ বার করোনা বিরোধী লড়াইয়েও গানকেই অন্যতম হাতিয়ার করে তুলতে চাইলেন এই জনপ্রিয় নেত্রী ।

পূর্বপশ্চিমবিডি/জিএম

করোনাবাইরাস,পশ্চিমবঙ্গ,মুখ্যমন্ত্রী,মমতা বন্দ্যোপাধ্যায়,ভিডিও
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close