• বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
  • ||

আমরা সবাই করোনা ঝুঁকিতে রয়েছি: হানিফ সংকেত

প্রকাশ:  ২৪ মার্চ ২০২০, ১৬:১৯
বিনোদন ডেস্ক

মহামারী করোনাভাইরাসে থমকে গেছে পুরো পৃথিবী। বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত এ ভাইরাসে মারা গেছেন ১৬ হাজার ৫১৪ জন। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৮ হাজার ৮৪৮। বাংলাদেশেও এর সংক্রমণ হয়েছে। এখন পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন, তার মধ্যে মারা গেছেন ৪ জন।

ভাইরাসটি নিয়ে বিশ্ব স্বাস্থ্যসংস্থাসহ অনেকেই সচেতনতার বার্তা দিচ্ছেন। বাদ যাননি বিনোদন জগতের তারকারাও। এবার করোনাভাইরাস নিয়ে সচেতনতা ও পরামর্শ প্রদান করলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেত।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, সবাই জানেন অতি সম্প্রতি আবিষ্কৃত হওয়া করোনাভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত। করোনাভাইরাস থেকে সংক্রামক রোগের নামই হচ্ছে কোভিড-১৯। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে এই রোগটি ছড়ানোর আগ পর্যন্ত এই ভাইরাসটি সবার কাছেই অজানা ছিল।

এই রোগটি থেকে মুক্তি পেতে হলে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরাতে পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাওয়া কারোরই উচিত হবে না। মনে রাখতে হবে আমরা যে কেউ যেকোনও সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এখন এই রোগের ঝুঁকিতে রয়েছি। তাই প্রয়োজন সচেতনতা ও সতর্কতা। বিশ্ব স্বাস্থ্যসংস্হা চিকিৎসক ও সর্বস্তরের মানুষকেই এই বিষয়ে সচেতন করছেন। শুধু নিজে সতর্ক থাকলেই চলবে না। সবাইকেই সচেতন থাকতে হবে।'

গুজব থেকে সাবধান থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, 'এই মুহূর্তে সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনও গুজবে কান দেবেন না। গুজব ছড়ানোটা বিভ্রান্তিকর ও অপরাধও। তাই গুজবে কান দেন দেবেন না, আতঙ্কিত হবেন না। নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন হতে বলুন।'

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

হানিফ সংকেত,করোনা,ঝুঁকি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close