• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
  • ||

সালমান মৃত্যুর পুনঃতদন্তে ভক্তদের মানববন্ধনের ডাক 

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২
বিনোদন প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক সালমান শাহ। অল্প দিনের ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন বহু সুপারহিট চলচ্চিত্র। তবে হুট করেই সবাইকে কাঁদিয়ে কোন এক সকালে না ফেরার দেশে পারি জমান সবার জনপ্রিয় এর তারকা।তার মৃত্যুর ২৪ বছর পরেও রয়েছে নানা জল্পনা। বিশেষ করে এটা কি ‘হত্যা’ না ‘ আত্মহত্যা’- সে বিষয়ে রয়েছে নানা মুনির নানা মত।

এদিকে গত ২৪ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর তদন্ত প্রতিবেদন প্রকাশ করে। যেখানে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার স্পষ্ট করেই বলেন, ‘পিবিআই-এর তদন্তে সালমান শাহকে হত্যার কোনও প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণায় তিনি আত্মহত্যা করেছেন।’

মূলত এমন অভিমত আর তদন্ত থেকে উঠে আসা কারণগুলো কোনোভাবেই মেনে নিতে পারছেন না সালমান শাহ পরিবারের সদস্যরাসহ তার অগণিত ভক্ত।

মূলত তারই প্রতিবাদ জানাতে এবং পুরো বিষয়টি পুনঃতদন্তের দাবিতে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের ডাক দিয়েছে সালমান ভক্তরা। এর আহ্বায়ক তথা সালমান শাহ’র শীর্ষ ভক্তদের মধ্যে অন্যতম মাসুদ রানা নকীব বলেন, চিত্রনায়ক সালমান শাহকে নিজেদের প্রযোজিত, পরিচালিত সিনেমায় চুক্তিবদ্ধ করাতে না পেরে এবং তার ব্যাপক জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সিনেমা ইন্ডাস্ট্রিকেন্দ্রিক প্রভাবশালী একটি মহল নানা ষড়যন্ত্র ও নোংরা রাজনীতিতে লিপ্ত ছিলো তখন। সালমানকে জড়িয়ে মনগড়া, বানোয়াট, ভিত্তিহীন ও মিথ্যা খবর একের পর এক প্রকাশ করিয়ে তার সুন্দর এবং স্বাভাবিক জীবন অতিষ্ঠ করে তুলেছিলো। শাবনূরের সাথে প্রেম ও বিয়ের গুঞ্জন ছড়িয়ে তার সুখের সংসারে অশান্তি তৈরি করে মানসিকভাবে বিপর্যস্ত করেছিলো। এমনকি জীবিত থাকতে সালমান শাহ্‌ ঢাকার তেজতুরী বাজার, ধানমণ্ডি ঈদগাহ মাঠ ও চট্টগ্রামে শ্বশুরবাড়ি সংলগ্ন এলাকায় তিনবার সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন। অথচ গুরুত্বপূর্ণ এই বিষয়গুলো এড়িয়ে গিয়ে পিবিআই শুধুমাত্র ‘পারিবারিক কলহ’ নিয়েই দীর্ঘ সময় ধরে তদন্ত করে অবশেষে ‘আত্মহত্যা’ উল্লেখ করে মহামান্য আদালতে প্রতিবেদন দাখিল করলো! এই তদন্ত আমরা মানি না। সে জন্যই আমাদের এই মানববন্ধনের ডাক।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ঢাকার বাসায় নিজ কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে প্রথমে হলি ফ্যামিলি ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সালমান শাহ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close