• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
  • ||

‘একমুঠো জোনাকি’

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৭
বিনোদন প্রতিবেদক

আবীরের সঙ্গে হৃদির পরিচয়টা মজার। একদিন হৃদি রাস্তা দিয়ে যাচ্ছিল, তখন তাকে লক্ষ্য করে দুজন ইভটিজার শিষ দেয়। এ সময় সুদর্শন আবীরকে এগিয়ে আসতে দেখে হৃদি সাহস পায়। ভাবে, আবীর হয়তো এই দুজন বখাটেকে শায়েস্তা করবে। কিন্তু আবীর তা না করে আচমকা অট্টহাসিতে মেতে ওঠে। তার হাসি দেখে হৃদি যেমন বিব্রত হয়, তেমনি ইভটিজাররা চমকে ওঠে। ঠিক তখন এক পুলিশ আসলে ইভটিজাররা পালিয়ে যায়। এদিকে পুলিশ আবীরকে ধরে নিয়ে যায় থানায়।

আবীরের বাবা মাসুম সাহেব থানায় এলে পুলিশ জানায়, তার ছেলের নামে ভয়াবহ অভিযোগ। সে রাস্তার নিরীহ মেয়েকে ইভটিজিং করেছে। মাসুম সাহেব হৃদির কাছে বিষয়টি জানতে চান। হৃদি বলে, ‘বিরক্ত না হলেও আবীরের হাসি তাকে বিব্রত করেছে’। মাসুম সাহেব জানান, এটা তার ছেলের অসুখ। একে বলে, সিউডোবুলবার এফেক্ট। এটা খুব বিরল এক ব্যাধি। যার চিকিৎসা অনেকদিন ধরে চলছে, পুরোপুরি সুস্থ হয়ে ওঠেনি আবীর। এ রোগে আক্রান্তরা হঠাৎ এমনভাবে হেসে ওঠে বা কেঁদে ফেলে যে মনে হয়, তারা সত্যিই হাসছে বা কাঁদছে। কোনোভাবেই হাসি বা কান্না নিয়ন্ত্রণ করতে পারেন না। এ কারণে অনেকেই তার ছেলেকে ভুল বোঝে। সর্বশেষ হৃদির অনুরোধে ছাড়া পায় আবীর। তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘একমুঠো জোনাকি’। শফিকুর রহমান শান্তনু রচিত এ নাটক পরিচালনা করেছেন দীপু হাজরা। এতে আবীর-হৃদির চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া। এছাড়াও অভিনয় করেছেন, মাসুম বাশার, নিঝু মনি, ফরিদ মোহামমদ, নাজিরুল আপন, শুভ, ফাইজা, নজরুল ইসলাম প্রমুখ।

মোজাফফর দিপু প্রযোজিত নাটকটি আগামী শনিবার রাত ৮টায় বেসরকারি টেলিভিশন আরটিভিতে প্রচার হবে নাটকটি।

শবনম ফারিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close