• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||
শিরোনাম

পুরুষের প্লাস্টিক সার্জারি নিয়ে কেন কোনও কথা হয় না?

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৫০
পূর্বপশ্চিম ডেস্ক

বলিউডের অভিনেত্রীদের মধ্যে প্রথম ‘লিপ জব’ করানোর সাহস দেখিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। তাই মিস ওয়ার্ল্ড জয়ী প্রিয়াঙ্কা আর এখনকার প্রিয়াঙ্কার চেহারার মধ্যে ফারাক চোখে পড়ার মতো। শিল্পা শেঠিও রয়েছেন এই তালিকায়। দু’বার ‘নোজ জব’ করিয়েছেন তিনি।

কাজল তার ‘ডাস্কি’ লুক নিয়ে়ই বলিউডে রাজত্ব করে এসেছেন চিরকাল। হঠাৎ করে ‘দিলওয়ালে’ ছবির শুটিংয়ের আগে নিজের গায়ের রং বদলে ফেলে সমালোচনার মুখে পরতে হয়েছিল তাকে। আনুশকা শর্মাও নাকি ‘পিকে’ ছবিতে তার পারফেক্ট লুক আনতে করিয়েছিলেন ‘লিপ জব’।

কেউ প্রকাশ্যে কেউবা করেন লুকিয়ে চুরিয়ে। কেবল অভিনেত্রীরাই নন যৌবন ধরে রাখতে, ত্বকে গ্লো আনতে অনেক অভিনেতাও কসমেটিক সার্জারি করান। আমির খান থেকে শাহরুখ খান তালিকায় রয়েছেন অনেকেই। তবে আক্রমণের টার্গেট হন কেবল নারীরাই!

সম্প্রতি কারিনা কাপুরের এক রেডিও শোতে অতিথি হয়ে এসেছিলেন রাভিনা ট্যান্ডন। করিনা তাকে প্রশ্ন ছুড়ে দেন, কেন বলুন তো বলিউডে নারী শিল্পীদের ওপর যৌবন ধরে রাখার এত প্রেসার?

রাভিনার জবাব, ‘‘আমি মনে করি বাইরের সৌন্দর্যটা সম্পূর্ণই নির্ভর করে আপনার অন্তরটা কতটা যৌবনপূর্ণ, কতটা সতেজ তার ওপর।’’ তিনি আরও বলেন, ‘‘কেন বলুন তো অভিনেত্রীদের প্লাস্টিক সার্জারি নিয়ে প্রেসার দেওয়া? মিডিয়া ধরেই নেয় কোনও অভিনেত্রী হঠাৎ সুন্দরী হয়ে উঠলেন তার মানেই তিনি সার্জারি করিয়েছেন। অভিনেতারাও তো এমনটা করিয়ে থাকেন, তবে কেন সবসময় শুধু নারীদের দিকেই আঙুল ওঠে? এটাও একধরনের বৈষম্য।’’

সেসময় রাভিনা মজা করে প্রশ্ন তোলেন, ‘অভিনেতারা পর্দায় গ্ল্যামারাস লুক ধরে রাখতে কি কোনও ম্যাজিক ড্রিঙ্ক খান? যার খোঁজ আমরা রাখি না?’

পূর্বপশ্চিমবিডি/এসএস

প্রিয়াঙ্কা চোপড়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close