• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||
শিরোনাম

ভবন ধসের কবলে মেহজাবিন!

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৪
বিনোদন প্রতিবেদক

‘ধসে যাওয়া বিল্ডিংয়ের স্তুপে চাপা পড়ে আছে এক নারী। এক চোখ বন্ধ, অন্যটি খানিকটা খোলা। বন্ধ চোখ আঘাতে ফুলে গেছে। মুখের নানা জায়গায় ক্ষত, ছোপ ছোপ রক্ত। তাতেও লেগে আছে ধুলাবালি।’ একটি দৃশ্যে এভাবে ক্যামেরাবন্দি হয়েছেন হালের দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

একটি প্লাস্টিকের কারখানায় চাকরি করেন মায়া ও মতি দম্পতি। কিন্তু তাদের ডিউটি থাকে আলাদা শিফটে। একই শিফটে কাজ করতে না পারায় তাদের মধ্যে আপসোস। একদিন মায়ার ডিউটির চলাকালে কারখানায় যান মতি। আর ঠিক এমন সময় তাদের দু’জনকেই পড়তে হয় ভবন ধসের কবলে। এরপর তাদের জীবনে নেমে আসে কালো মেঘ।

এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘শিফট’। এতে মতি চরিত্রে আফরান নিশো ও মায়া চরিত্রে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। আফরান নিশোর গল্প ভাবনায় এটি রচনা করেছেন ইশতিয়াক অয়ন এবং পরিচালনা করেছেন সঞ্জয় সমদ্দার।

সম্প্রতি নাটকটির দুইটি পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হলে তা আলোচনায় আসে। ‘শিফট’ প্রসঙ্গে সঞ্জয় সমদ্দার বলেন, জীবনের অন্তিম মুহূর্তে ভালোবাসার মানুষের প্রতি মানুষের অনুভূতি কেমন থাকে তা নাটকটি দেখলে বোঝা যাবে। আমি সীমাবদ্ধতার মধ্যেও চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে বেশি পছন্দ করি। নাটকের বাজেটে এই ধরনের কাজ করা কঠিন। আমি কৃতজ্ঞ আমার শিল্পী, প্রযোজক ফয়সাল ও নাটকটির পুরো টিমের প্রতি।

স্বদেশ এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘শিফট’ প্রযোজনা করেছেন ফয়সাল আজাদ। এর সঙ্গীত করেছেন আহমেদ হুমায়ূন। আসছে বিশ্ব ভালোবাসা দিবসে নাটকটি প্রচার হবে একটি বেসরকারি টেলিভিশনে।

মেহজাবিন চৌধুরী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close