• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬
  • ||

বাবা ‘সমকামীর চরিত্রে’, আয়ুষ্মানের আট বছরের ছেলের প্রতিক্রিয়া

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২০, ১৭:০৬
বিনোদন ডেস্ক

বাবা আয়ুষ্মান খুরানা পরবর্তী ছবি ‘শুভ মঙ্গল জাদা সাবধান’-এ সমকামীর চরিত্রে অভিনয় করেছেন। সমাজে এখনও ট্যাবু ‘সমকামী প্রেম’। আর সে রকম একটি চরিত্রেই বাবাকে অভিনয় করতে দেখে কী প্রতিক্রিয়া আয়ুষ্মান-তাহিরার আট বছরের ছেলে বিরাজবীর খুরানার? জানতে চেয়েছিলেন মা তাহিরা কাশ্যপ। উত্তরে ছোট্ট বিরাজ যা বলল, তাতে চোখের জল ধরে রাখতে পারলেন না মা তাহিরা।

টুইটারে একটি পোস্ট করেছেন তাহিরা। আর সেখানেই গোটা ঘটনাটি তুলে ধরেছেন তিনি। তাহিরা লিখেছেন, “আমি বিরাজকে জিজ্ঞাসা করি ‘গে’ কথার অর্থ ওর জানা কিনা। ও আমায় বলে ও জানে। আমি আবারও ওকে জিজ্ঞাসা করি বাবা এ রকম চরিত্র করছে জেনে ওর কোনও অসুবিধে হচ্ছে না তো? উত্তরে আমার আট বছরের ছেলে আমায় বলে, এর মধ্যে খারাপ লাগার অথবা অসুবিধে হওয়ার কী রয়েছে?”

আট বছরের ছেলের কাছে এমন উত্তর শুনে চোখের জল ধরে রাখতে পারেননি মা। হোমোফোবিয়া অথবা সমকামীদের ‘অন্য গ্রহের জীব’ ভাবা মানুষ সমাজে ছড়িয়ে থাকা সত্ত্বেও যে ভাবে ছেলেকে ‘মানুষ’ করতে পেরেছেন সে জন্য তাহিরা গর্বিত।

কিছুদিন আগে তাহিরাও এক সাক্ষাৎকারে বলেছিলেন, “ভালবাসা উদযাপন করা উচিত। যে দিন থেকে আমরা ছেলে মেয়ের বিভেদ না করে ভালবাসতে পারব সে দিন থেকেই দেশ হিসেবে আমরা উন্নতি করব। জাতি-ধর্ম-লিঙ্গ নির্বিশেষে ভালবাসা উচিত।” আগামী ২১ ফেব্রুয়ারি মুক্তি পাবে আয়ুষ্মান-জিতেন্দ্রর ভালবাসার গল্প ‘শুভ মঙ্গল জাদা সাবধান’।

পূর্বপশ্চিমবিডি/জিএম

বাবা আয়ুষ্মান খুরানা,অভিনেতা,সমকামীর চরিত্র,শুভ মঙ্গল জাদা সাবধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close