• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭
  • ||

ছোট পর্দায় বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানমালা

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০১৯, ০১:১৭
বিনোদন প্রতিবেদক

মহান বিজয় দিবস আজ। বরাবরই দিনটি উপলক্ষে টিভি চ্যানেলগুলো আয়োজন করে থাকে বিশেষ অনুষ্ঠানমালার। এবারো ঘটছে না তার ব্যত্যয়। আজ এটিএন বাংলায় রাত ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘ক্ষমা নাই’। প্রতিবারের মতো এবারো চ্যানেল আই চত্বরে অনুষ্ঠিত হবে বিজয়মেলা। সকাল ১১টা ৫ মিনিটে জাঁকজমকপূর্ণ এ মেলার উদ্বোধন হবে।

লাল সবুজে বর্ণিল মঞ্চ, তোরণ ও ফেস্টুনে সুসজ্জিত থাকবে মেলা প্রাঙ্গণ। মেলার স্টলে থাকবে মুক্তিযুদ্ধের নানা দলিল, মুক্তিযুদ্ধের গ্রন্থমালা, মুক্তিযুদ্ধ জাদুঘর, মুক্তিযুদ্ধের আলোকচিত্র, মুক্তিযুদ্ধের চলচ্চিত্র এবং মুক্তিযোদ্ধাদের ডায়েরি প্রদর্শনী। আরো থাকবে দেশের বরেণ্য চিত্রশিল্পীদের মুক্তিযুদ্ধবিষয়ক চিত্রাংকন ও মুক্তিযুদ্ধকালীন সময়ের স্মৃতিচারণ। থাকবে সাংস্কৃতিক পর্ব। মেলা পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু। মেলাটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। একই চ্যানেলে রাত আটটায় প্রচার হবে বিশেষ নাটক ‘স্বপ্নের বাড়ী’। ফরিদুর রেজা সাগরের গল্পে এটি রচনা ও নির্মাণ করেছেন অরুণ চৌধুরী।

একুশে টেলিভিশনে রাত ১০টায় প্রচার হবে বিশেষ নাটক ‘দীপান্বিতা’। এনটিভিতে রাত ৮টা ৫০ মিনিটে রয়েছে বিশেষ নাটক ‘উপলব্ধি’। বাংলাভিশনে সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে প্রচার হবে নাটক ‘যুদ্ধটা সবুজের’। মাছরাঙা টেলিভিশনে রাত ৮টায় থাকছে নাটক ‘চিৎকার’। বৈশাখী টিভিতে প্রচার হবে দুটি প্রামাণ্যচিত্র। এর মধ্যে বিকাল ৩টা ২০ মিনিটে রয়েছে ‘আমাদের একাত্তর: অপারেশন জ্যাকপট মংলা বন্দর’ এবং ৪টা ৩০ মিনিটে প্রচার হবে ‘অপারেশন নৌ কমান্ড বহিঃনোঙ্গর, চট্টগ্রাম’।

দীপ্ত টিভিতে সকাল ৭টায় প্রচার হবে বিশেষ ‘দীপ্ত প্রভাতী’। আজকের পর্বে দেশের গান নিয়ে থাকছেন তিমির নন্দী। জাতীয় স্মৃতিসৌধ ভ্রমণ এবং গল্প শোনার বিশেষ অনুষ্ঠান ‘বিজয়ের গল্প’ প্রচার হবে দুরন্ত টিভিতে রাত ৯টায়। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে বিজয় দিবসের কনসার্ট ‘গৌরবময় বিজয়ের ৪৮ বছর’। এতে অংশ নিবেন নগরবাউল জেমস, ফকির আলমগীর, ফোক সম্রাজ্ঞী মমতাজ ও ব্যান্ড চিরকুট। অনুষ্ঠানটি সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এশিয়ান টিভি সরাসরি সম্প্রচার করবে।

পূর্বপশ্চিম/এসএস

বিজয় দিবস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close