• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

টাকা পেয়ে আবেগে কাঁদলেন শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ১৮:৪৩ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৮:৪৬
নিজস্ব প্রতিবেদক

সংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে দুই লাখ টাকা সহযোগিতা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (১৭ নভেম্বর) ডিএনসিসিতে কাঙ্গালিনী সুফিয়ার হাতে এই টাকা তুলে দেন মেয়র আতিকুল ইসলাম।

জানা গেছে, কিছুদিন আগে কুষ্টিয়ার লালন মেলায় যান এক সাংবাদিক। সেখানে কাঙ্গালিনী সুফিয়ার সাথে তার দেখা হয়। প্রাথমিক কথাবার্তা বলার পর ওই প্রতিবেদক বসুন্ধরা আবাসিক এলাকার কার্যালয়ে আমন্ত্রণ জানান তাকে। এরপর গত ২৪ অক্টোবর কাঙ্গালিনী সুফিয়া ঢাকায় একটি অনুষ্ঠানে আসেন। সেই অনুষ্ঠানে মেয়র আতিকুল ছিলেন। তার সাথেও দেখা করিয়ে প্রতিবেদক কাঙ্গালিনী সুফিয়ার সম সাময়িক অবস্থার কথা জানান।

মেয়র কথা বলে জানতে পারেন, শারীরিকভাবে বেশ অসুস্থ কাঙ্গালিনী সুফিয়া। গলায় ব্যথা, কিডনি ও হার্টও ভালো নেই। এমন শারীরিক অবস্থায় গান গাইতেও নিষেধ করেছেন চিকিৎসকরা। তবুও অদম্য তিনি। মেয়র আতিকুল সেদিনই শিল্পীকে দুই লাখ টাকা সহায়তার কথা জানান।

মেয়র বলেন, 'আমি কাঙ্গালিনী সুফিয়ার অনেক বড় একজন ভক্ত। ছোটবেলা থেকেই তার গানের আমি ভক্ত। আজ অসুস্থতার খবর শুনে মনে হলো এই গুণী শিল্পীর জন্য আমার এগিয়ে আসা উচিৎ।'

কাঙ্গালিনী সুফিয়া প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। গান রচনা করেছেন প্রায় ৫০০টি। তার জনপ্রিয় গানের তালিকায় আছে- ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারনে’, ‘কোন বা পথে নিতাই গঞ্জে যাই’ ইত্যাদি।

কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। ওই সময়ই বাংলাদেশ শিল্পকলা একাডেমির ডিজি মুস্তফা মনোয়ার তাকে উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে তিনি কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান।


পূর্বপশ্চিমবিডি/পিআই

সংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া,মেয়র আতিকুল ইসলাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত