• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||

বঙ্গবন্ধুর শততম জন্মদিনে গাইবেন শিল্পী শাহ আলম মন্ডল

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ১৬:২৫
---

প্রথম গানেই বেশ প্রশংসিত হল তিনি। গানের নাম ‘ওকি গাড়িয়াল ভাই রির্টান’। ডালিমের সঙ্গীতায়জনে গানটির মিউজিক করেছেন রুনু। মূলত আব্বাস উদ্দীনে সে বিখ্যাত ‘ওকি গাড়িয়াল ভাই’ গান এর আদলে গানটি গেয়েছিলেন তিনি। জমিদার পরিবারে বেড়ে উঠলেও সেই শৈশব থেকে গানের সাথে জড়িয়ে বাবার নানান সুবিধা থেকে বঞ্চিত হন। তবুও সে হাল ছাড়েননি তার ষাটতম বয়সে এসে।

গানের পাশাপাশি ইসলামী গজলে সে বেশ আলোচিত হন তিনি।অন্যদিকে স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযাদ্ধাদের নানা সার্বিকভাবে সহযোগীতাও করেছেন তিনি। স্বাধীনতার পর রাজনৈতিক জীবনে বাংলাদেশ আওয়ামীগের একজন সংগ্রামী কর্মী হিসেবেও তাকে দেখা যায়। এমনকি সরকারিভাবে কোন সহযোগিতা পেলে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে গান গাইতে চান তিনি।

এ প্রসঙ্গে শিল্পী শাহআলম মন্ডল জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন দেশ পেয়েছি। তার অসমাপ্ত কাজগুলি শেষ করার দায়িত্ব নিয়েছেন তারই সুযোগ্য কন্য দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসলে তার কাজের তুলনা হয়না। তার প্রমাণ নিজের দেশের অর্থায়ণে স্বপ্নের পদ্মা সেতু। অন্যদিকে দেশের সকল উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন তিনি। তাদের এই দেশ প্রেম আর তার বাবার প্রতি অঘাত শ্রদ্ধা রেখে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিনে আমার কণ্ঠে এই গানটি ‘ তুমি চেনা পাখি ঘুম ভেঙ্গে, আলো জ্বালিয়ে দিলে। কণ্ঠ মশালে চেতনা জ্বেলে বাংলা একেছিলে। ভুলবেনা এ বাঙ্গালী কখনো তোমার স্বপ্ন ছড়ানো ঋণ। শুভজন্মদিন তোমার শুভজন্মদিন জাতির পিতা তোমার শুভজন্মদিন গাওয়ার পরিকল্পনা করেছি’।

তিনি আরও বলেন, যদি কোন সরকারিভাবে সহযোগিতা পেলে হয়তো এই গানটি বিশ্বব্যাপী প্রচার করা যেত।

উল্লেখ্য, তার গাওয়া ‘ওকি গাড়িয়াল ভাই রির্টান’ গানটি বাংলাদেশের সুনামধন্য প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে প্রকাশিত হয়েছে। অন্যদিকে তার গাওয়া আরও বিভিন্ন কোম্পানী থেকে প্লে-ব্যাকসহ একাধিক গান আসার সম্ভাবনা রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/ এএ

বঙ্গবন্ধু,জন্মদিন,গান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত