• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

শাহরুখ গাইলেন, ও আমার দেশের মাটি

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ১৬:১০
বিনোদন ডেস্ক

গতকাল শুক্রবার উদ্বোধন হয়েছে ২৫তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। এ উপলক্ষে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে বসেছিল তারার মেলা। এদিন প্রদীপ জ্বালিয়ে চলচ্চিত্র উৎসবের সূচনা করেন শাহরুখ খান। ‘থালি গার্ল’ হিসেবে তাকে সাহায্য করেন অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি।

এসময় মঞ্চে ছিলেন পরিচালক মহেশ ভাট, গৌতম ঘোষ, সন্দীপ রায়, কৌশিক গাঙ্গুলি, সৃজিত মুখার্জি। অভিনেতা রঞ্জিত মল্লিক, প্রবীণ অভিনেত্রী রাখি গুলজার, মাধবী মুখার্জি, তৃণমূলের তিন তারকা সাংসদ— টলিউড অভিনেতা দেব ও অভিনেত্রী নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তী।

প্রতিবারই এই উৎসবে এসে বাংলায় কয়েক লাইন বক্তব্য রাখেন শাহরুখ। এবারো তার ব্যতিক্রম হয়নি। তবে এবার রাখি গুলজারের সাহায্য নিয়ে শাহরুখ খান গেয়ে ওঠেন- ও আমার দেশের মাটি, তোমার পরে ঠেকাই মাথা।

শাহরুখ ভক্তদের পক্ষ থেকে মাইক্রোব্লগিং সাইট টুইটারে এই বক্তব্যের ভিডিও প্রকাশ পেয়েছে। বলার অপেক্ষা রাখে না, পরবর্তী সময়ে ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়েছে।

এছাড়া কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের নতুন চেয়ারম্যান রাজ চক্রবর্তীর উপস্থিতিতে নতুন লোগো উন্মোচন হয়। এতে আরও উপস্থিত ছিলেন— অভিনেত্রী কোয়েল মল্লিক, শুভশ্রী গাঙ্গুলি, রুক্মিনি মৈত্র, ঋত্বিক চক্রবর্তী, সোহম চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, সৌরসেনী মৈত্র, অঙ্কুশ, পাওলি দাম, শতাব্দী রায়, ইন্দ্রানী হালদার প্রমুখ। শারীরিক অসুস্থতার জন্য অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি বলিউড ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। এছাড়া প্রাক্তন চেয়ারম্যান অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি অনুষ্ঠানে হাজির হননি।

এবারের উৎসবে ৭৬টি দেশের ২১৪টি পূর্ণদৈর্ঘ্য সিনেমা ও ১৫২টি স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও প্রামাণ্যচিত্র দেখানো হবে। বিখ্যাত নির্মাতা সত্যজিৎ রায়ের ‘গুপী গাইন বাঘা বাইন’ অনুষ্ঠানের উদ্বোধনী সিনেমা।

পূর্বপশ্চিমবিডি/ এএ

কলকাতা,ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল,শাহরুখ খান।
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত