• রোববার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

প্রিয়দর্শিনীর জন্মদিন আজ

প্রকাশ:  ০৩ নভেম্বর ২০১৯, ১১:২৯ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৯, ১১:৪৮
বিনোদন প্রতিবেদক

ঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী অভিনেত্রী মৌসুমী। আজ এই নায়িকার জন্মদিন। শুভ এই দিনটি নিয়ে ব্যাপক কোনো পরিকল্পনা নেই তার। দিনটি পরিবারের সবার সঙ্গে একান্তে কাটাবেন।

মৌসুমী বলেন, জীবন চলার পথে প্রতিটি মুহূর্তে আমি আমার বাবা-মাকে অনুভব করি। এবারের জন্মদিনে আম্মা পাশে নেই, উনাকে খুব মিস করছি। আমার স্বামী ওমর সানী, দুই সন্তান ফারদিন, ফাইজাকে নিয়ে এবারের জন্মদিন একেবারেই একান্তে কাটাবো। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে, আমাদের সবাইকে ভালো রাখেন, সুস্থ রাখেন।

এদিকে, জনপ্রিয় এই নায়িকাকে রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে সারপ্রাইজ দিয়েছেন স্বামী ওমর সানী, ছেলে ফারদিন ও মেয়ে নামিয়া। পরে নরসিংদী হেরিটেজ পার্কে ঘনিষ্ট আত্মীয়দের নিয়ে কেক কাটেন মৌসুমী।

এ সময় পারিবারিক সদস্য অমিত হাসানসহ মৌসুমী ও ওমর সানীর পরিবারের ঘনিষ্ট আত্মীয় ও হেরিটেজ পার্কের মালিক উপস্থিত ছিলেন।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের 'কেয়ামত থেকে কেয়ামত' ছবি দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন মৌসুমী। এখন পর্যন্ত সমান গতিতে কাজ করে চলেছেন। ১৯৯৬ সালে ‘গরিবের রানী’ ছায়াছবি দিয়ে প্রযোজকের খাতায় নাম লেখান। প্রায় ১০০ সিনেমায় অভিনয় করেছেন। চলচ্চিত্রের পাশাপাশি ছোটপর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনচিত্রেও অভিনয় করেছেন তিনি।

২০০৩ সালের চলচ্চিত্র ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়া একাধিক বার অর্জন করেন ‘বাচসাস পুরস্কার’। সিনেমায় তার বিপরীতে বেশি দেখা গেছে ওমর সানীকে। সালমান শাহ্ বিপরীতেও তাকে দেখা গেছে। তার কয়েকটি জনপ্রিয় সিনেমা হচ্ছে অন্তরে অন্তরে, দুলাভাই জিন্দাবাদ, খায়রুন সুন্দরী, ময়না মতির সংসার, বাবা আমার বাবা, আম্মাজান, লাট সাহেবের মেয়ে, মোল্লা বাড়ির বউ প্রভৃতি। তার সম্প্রতি নতুন সিনেমা ‘নায়ক’ ও ‘রাত্রির যাত্রী’।

গুণী এই অভিনেত্রীর জন্মদিনে পূর্বপশ্চিম’র পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

মৌসুমী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত