• রোববার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
  • ||

বহিরাগতদের এফডিসিতে প্রবেশ নিষিদ্ধ!

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৯, ২৩:৫১
বিনোদন ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) এখন সরগরম। সিনেমার শুটিং না থাকলেও প্রতিদিনই বিভিন্ন তারকা আসছেন। কারণ ২০১৯-২১ মেয়াদি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ অক্টোবর। ভোটগ্রহণের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বিতর্ক বাড়ছে শিল্পী সমিতির গত মেয়াদের কমিটির কর্মকাণ্ড নিয়ে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মৌসুমী এফডিসিতে বহিরাগতদের নিয়ে নির্বাচনী মিছিল করছেন বলে অভিযোগ তুলেছেন মিশা সওদাগর ও জায়েদ খান। মৌসুমী ও ড্যানিরাজের দ্বন্দ্ব ও বহিরাগতদের নিয়ে মৌসুমীর মিছিলের অভিযোগের পরিপ্রেক্ষিতে মিশা-জায়েদ প্যানেল বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় এফডিসিতে শিল্পী সমিতির স্টাডিরুমের জরুরি সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে মিশা সওদাগর ও জায়েদ খান চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনারের কাছে নির্বাচনের মধ্যে এফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি জানান।

মিশা সওদাগর নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে বলেন, ‌ভবিষ্যতে যেন এরকম বিব্রতকর অবস্থার পুনরাবৃত্তি না হয় তার জন্য আমি এবং আমার কার্যকরী পরিষদ অতীতের ন্যায় ভবিষ্যতেও সদাসজাগ থাকতে বদ্ধপরিকর। আমি এবং আমার কার্যকরী পরিষদের সবার পক্ষ থেকে আপনার প্রতি অনুরােধ করছি, নির্বাচন কর্মকাণ্ডের শেষ পর্যন্ত বহিরাগতদের বিএফডিসিতে প্রবেশ নিষিদ্ধ করে একটি সুষ্ঠু, অবাধ, উৎসবমুখর নির্বাচন অনুষ্ঠান উপহার দেবেন।

নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বলেন, এফডিসিতে শিল্পী-কলাকুশলীদের বাইরেও অনেক বহিরাগতকে দেখা যায় সারা বছর। কারা এফডিসিতে আসছে-যাচ্ছে এটা আসলে দেখার দায়িত্ব এফডিসি কর্তৃপক্ষের। আমি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনার হিসেবে এই বিষয়ে এফডিসির মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। তার কাছে অনুরোধ করেছি বিশেষ করে নির্বাচনের এই কয়েকদিন যেন এফডিসিতে বহিরাগতদের প্রবেশ বন্ধ করা হয়।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন এফডিসিতে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। ওই দিন কোনো বাইরের মানুষ এখানে প্রবেশ করতে পারবেন না। আমরা ভোটার শিল্পীদের জন্য আলাদা পরিচয়পত্রের ব্যবস্থা করেছি। ভোটাররা সেই কার্ড দেখিয়ে প্রবেশ করবেন ও ভোট দেবেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বহিরাগত,প্রবেশ,নিষিদ্ধ,এফডিসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত