Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

মিশা-জায়েদের প্রশংসায় অঞ্জনা

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৭:৪৪
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা সুলতানা। চার দশকের বেশি সময়ের অভিনয় ক্যারিয়ারে ৩৫০ বেশি সিনেমা উপহার দিয়েছেন তিনি।অভিনয়ের পাশাপাশি বিশেষ করে তার নাচ মুগ্ধ করেছে অসংখ্য ভক্তদের। জাতীয় চলচ্চিত্র পুরস্কাপ্রাপ্ত এই অভিনেত্রী রাজনীতিতেও বেশ সক্রিয়। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আগামী ২৫ আক্টোবর সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এবারো তিনি মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন। অঞ্জনা সুলতানা রাইজিংবিডিকে বলেন, মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত হয়ে গত দুই বছরে আমি সমিতির বিভিন্ন কাজে অংশ নিয়েছি। মিশা-জায়েদ সংগঠনের জন্য দিন-রাত পরিশ্রম করেছে। সিনিয়র শিল্পীদের সম্মান করেছে। এছাড়া অসহায় শিল্পীদের পাশে দাঁড়িয়েছে। চলচ্চিত্রাঙ্গনের কোনো সদস্য মারা গেলে কিংবা অসুস্থতার খবর পেলে ছুটে গিয়েছে মিশা-জায়েদ।

তিনি আরও বলেন, বাবরের অসুস্থতার খবর শুনে জায়েদ আর আমি ছুটে গিয়েছিলাম। সে মারা যাওয়ার পর এফডিসিতে লাশ আনার বিষয়ে মিশা-জায়েদ সবসময় পাশে থেকেছে। ওদের কাজে মুগ্ধ হয়ে আবারো নির্বাচন করছি। সংগঠনে ওরা নিজেরা অনেক কন্ট্রিবিউট করেছে। সংগঠনকে ভালোবেসে আমিও এক লাখ টাকা দিয়েছি। সবসময় সমিতিকে দেয়ার চেষ্টা করেছি কিন্তু নেয়ার নয়।

অভিনয়, নৃত্য ও মডেলিং এই তিন মাধ্যমেই অঞ্জনা সফলতার সঙ্গে কাজ করেছেন। তার অভিনীত প্রথম সিনেমা বাবুল চৌধুরী পরিচালিত ‘সেতু’। কিন্তু দর্শকের সামনে প্রথম আসেন মাসুদ পারভেজের ‘দস্যু বনহূর’ সিনেমার মাধ্যমে। নায়করাজ রাজ্জাকের সঙ্গে সর্বাধিক ৩০টি সিনেমার নায়িকা অঞ্জনা। এর মধ্যে ‘অশিক্ষিত’, ‘রজনীগন্ধা’, ‘আশার আলো’, ‘জিঞ্জির’, ‘আনারকলি’, ‘বিধাতা’, ‘বৌরানী’, ‘সোনার হরিণ’, ‘মানা’, ‘রামরহিমজন’, ‘সানাই’, ‘সোহাগ’, ‘মাটির পুতুল’, ‘সাহেব বিবি গোলাম’ ও ‘অভিযান’ উল্লেখযোগ্য।

‘পরিণীতা’, ‘গাংচিল’, সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান অঞ্জনা। এছাড়া দুইবার বাচসাস, দুইবার নৃত্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। তা ছাড়া ১৯৯৮ সালে ভারতীয় উপমহাদেশে নৃত্যে প্রথম হয়ে জিতে নেন হলিউড অ্যাওয়ার্ড।

পূর্বপশ্চিমবিডি/এএ

শিল্পী সমিতি,নির্বাচন,মিশা-জায়েদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত