Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
  • ||

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে আলাউদ্দীন আলী

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৯, ১৭:৩৩ | আপডেট : ০৭ অক্টোবর ২০১৯, ১৮:০২
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। দীর্ঘদিন ধরে মরণব্যাধি ক্যানসারে ভুগছেন তিনি। উন্নত চিকিৎসার জন্য এই শিল্পীকে থাইল্যান্ডে নেওয়া হয়েছে। এখন তিনি ব্যাংককের স্যামিটিভেজ সুকুমভিত হাসপাতালে ভর্তি রয়েছেন। এসব তথ্য নিশ্চিত করেছেন আলাউদ্দীন আলীর মেয়ে সংগীতশিল্পী আলিফ আলাউদ্দীন।

তিনি বলেন, আব্বু এখন ব্যাংককে। প্রয়োজনীয় সব পরীক্ষার রিপোর্ট আসার পর সেখানে চিকিৎসকেরা আব্বুর চিকিৎসার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। আব্বুর জন্য সবাই দোয়া করবেন।

গত ১৭ সেপ্টেম্বর চিকিৎসকেরা জানান, আলাউদ্দীন আলীর ফুসফুসে টিউমারের অস্তিত্ব রয়েছে। তার যকৃতেও টিউমার পাওয়া গেছে। এজন্য তার শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হচ্ছে। বর্তমানে আলাউদ্দীন আলীর সঙ্গে আছেন স্ত্রী ফারজানা মিমি ও ছোট মেয়ে আদ্রিতা আলাউদ্দীন।

গত ২২ জানুয়ারি রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন আলাউদ্দীন আলী। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। দীর্ঘদিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। লাইফ সাপোর্টেও ছিলেন তিনি। গত ৮ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পান। এরপর মিরপুরে সিআরপিতে ফিজিওথেরাপি নেন। এর আগে ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দীন আলীকে ব্যাংকক নেওয়া হয়। সেখানের বিশেষজ্ঞ ডাক্তার জানান, তার ফুসফুসে টিউমার আছে। টিউমারটি হৃদযন্ত্রের কাছাকাছি হওয়ায় ঝুঁকি নিয়ে অস্ত্রোপচার করেননি। পরবর্তীতে রেডিওথেরাপি ও কেমোথেরাপির মাধ্যমে চিকিৎসা করা হয়।

আলাউদ্দীন আলীর সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন তিনি। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গে দীর্ঘদিন কাজ করেন।

পূর্বপশ্চিমবিডি/এএ

সুরকার,আলাউদ্দীন আলী,চিকিৎসা,উন্নত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত