Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে খালেদ হামিদ চৌধুরীর অ্যালবাম

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৯, ০১:৪৮
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

গত বছরের এই মাসেই (১৮ অক্টোবর) না ফেরার দেশে পাড়ি জমিয়েছিলেন বাংলা ব্যান্ড সংগীতের লিজেন্ট আইয়ুব বাচ্চু। প্রিয়জনেরা ভুলতে পারেননি এই মানুষটি। এবার আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে গানের অ্যালবাম প্রকাশ করলেন কণ্ঠশিল্পী খালেদ হামিদ চৌধুরী (কেএইচসি)। তার একক গানের অ্যালবাম ‘তবু এই ভাল’।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর ক্যাফে থার্টি থ্রি রেস্টুরেন্টে ‘তবু এই ভালো’ অ্যালবামটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শিল্পীর দ্বিতীয় গানের অ্যালবাম এটি। মোট ১৩টি গান দিয়ে সাজানো হয়েছে এই অ্যালবাম। যার মধ্যে ৭টি মৌলিক বাংলা এবং ৬টি জনপ্রিয় ইংরেজি গান রয়েছে। বাংলা ৭টি গানের মধ্যে ৬টি গানের কথা, সুর ও সঙ্গীতায়োজন করেছেন সেতু চৌধুরী এবং জনপ্রিয় ইংরেজি ছয়টি গান ট্রিবিউট (কাভার) করেছেন আসাদ।

অনুষ্ঠানে উপস্থিত থেকে অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন মানবজমিনের সম্পাদক মতিউর রহমান, জনপ্রিয় অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়াসহ অনেকেই। শিল্পী তার নিজের প্রতিষ্ঠান কেএইচসি’র ব্যানারে প্রকাশ করেন অ্যালবামটি। শ্রোতারা অ্যালবামটি সংগ্রহ করতে পারবেন আগামী ৫ অক্টোবর থেকে।

খালেদ হামিদ চৌধুরী বলেন, আমি গান ভালোবাসি। আগে আমার প্রতিটি কাজ অবমুক্ত করেছেন প্রিয় আইয়ুব বাচ্চু ভাই। যার হাত ধরে আগের কাজগুলো অবমুক্ত হয়েছে। যার অনুপ্রেরণা আমাকে উজ্জীবিত করে নতুন গান করতে। পরম শ্রদ্ধা ও ভালোবাসার বাচ্চু ভাইয়ের উপস্থিতি অনুভব করি সব সময়। তাই তাকেই উৎসর্গ করলাম আমার নতুন গানের অ্যালবামটি।

অ্যালবামের গানগুলো হলো, ‘তবু এই ভালো’, ‘কামিং ব্যাক টু লাইফ’, ‘নই অচেনা’, ‘উইন্ড অব দ্য চেঞ্জ’, ‘মেঘ হতে চাই’, ‘সুলতান অব দ্য সুইং’, ‘একবার চলো’, ‘এভরি বার্থ ইউ টেক’, ‘বোলনা বিদায়’, ‘ওয়ান্ডার ওয়েল’, ‘তোমার আশায়’, ‘ওয়ান’ এবং ‘রাঙিয়ে দাও’। এই অ্যালবামের ‘রাঙ্গিয়ে দাও’ গানটির কথা লিখেছেন গুঞ্জন রহমান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন সেতু চৌধুরী। ‘মেঘ হতে চাই’ গানটিতে যৌথ ভাবে কন্ঠ দিয়েছেন খালেদ হামিদ চৌধুরী ও নাফিলা শাহীন।

শিল্পী জানালেন, অ্যালবামের ‘রাঙ্গিয়ে দাও’ শিরোনামের গানটি বাংলাদেশ ক্রিকেট দলকে উদ্দেশ্যে করে করা, আর এতে সম্মিলিত ভাবে কন্ঠ দিয়েছেন খালেদ হামিদ চৌধুরী, উপমা, ফারান, অনুভব ও জিহাদ।

‘তবু এই ভাল’ ও ‘মেঘ হতে চাই’ শিরোনামের দুটি গানের মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। মিউজিক ভিডিও দুটি নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। ভিডিও দুটি দর্শক শ্রোতারা KHC & Friends ইউটিউব চ্যানেলে দেখতে পাবেন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

অ্যালবাম,খালেদ হামিদ চৌধুরী,আইয়ুব বাচ্চু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত