Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

চিড়িয়াখানা নিয়ে তমা মির্জার প্রশ্ন

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩০ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪১
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

শাহিন সুমন পরিচালিত ‘মনে বড় কষ্ট’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় নায়িকা তমা মির্জার। অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’ ছবিতে অভিনয় করে আলোচিত হন তিনি। শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তমা। ছবিতে অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপন ও নাটকেও অভিনয় করে ব্যস্ত তিনি। সম্প্রতি এই নায়িকা চিড়িয়াখানার নিয়ে বেশ কিছু প্রশ্ন তুলেছেন।

দেশের চিড়িয়াখানাগুলোর বিরুদ্ধে নানা সময় অভিযোগ ওঠে যে পশুগুলো ঠিকঠাক খাবার দেওয়া হয় না। কাগজে কলমে হিসেব কেমন দাঁড়ায় সেটা পরের কথা কিন্তু প্রায়শই এসব খবর আসে, এবং খবরে যেসব প্রাণীদের হাড্ডিসার ছবি দেওয়া হয় তাতে করে ওইসব ছবির দিকেও তাকিয়ে থাকা যায় না। তাতে করে প্রশ্ন আসতে পারে এইসব চিড়িয়াখানা রাখার দরকারটাই কী?

চিত্রনায়িকা তমা মির্জা ভিডিওটি শেয়ার করে লিখেছেন, খুব কি প্রয়োজন চিড়িয়াখানার ? তমা মির্জা যে ভিডিওটি পোস্ট দিয়েছেন- সেটা আরেক অভিনেত্রী আশনা হাবীব ভাবনার, ভাবনা তাতে লিখেছেন, 'আমি কিছুদিন আগে কক্সবাজার এর ডুলাহাজরা সাফারি পার্কে গিয়েছিলাম ,সেখানে গিয়ে দেখলাম সাফারি পার্কের বিষয়টা একদম অন্যদেশের থেকে আলাদা! যাই হোক অনেক কিছুই আমার ভাল লাগে নি, তা নিয়ে আমি বেশি কথা বলতে চাই না ,কিন্তু কিছু পশু পাখিদের তারা যেভাবে রেখেছে তা দেখে খুব খারাপ লেগেছে।

তিনি লিখেছেন, বাঘ, সিংহ আছে ৪ টা, এই চারজনের যে পরিমাণের খাবার দেয়া দরকার সেটা তারা দেয় না ,সেটা সেখানকার এক পিচ্চি ছেলে আমাদের বলল ! তারা খুবই অসহায়। দেখার মতো কিছুই নেই এই পার্কে, জানিনা কেন? আমরা একটা বাস নিলাম ঢুকার পর, তবে কিছুই দেখতে পারিনি সেরকম, আর যারা আছে তাদের ও যে যত্ন হয় না তা বোঝা যাচ্ছিল।

পূর্বপশ্চিমবিডি /এএ

তমা মির্জা,ভাবনা,চিড়িয়াখানা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত