Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬
  • ||

আইফা অ্যাওয়ার্ড পেলেন যারা

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

ভারতের মুম্বাইয়ে বুধবার (১৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি (আইফা) অ্যাওয়ার্ড-২০১৯। অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আয়ুষ্মান খুরানা।

অনুষ্ঠানের শেষ রাতে আলিয়া ভাট, রণবীর সিং, ভিকি কুশল, অদিতি রাও হায়দারি, ঈশান খট্টর, সারা আলী খান, চলচ্চিত্র নির্মাতা শ্রীরাম রাঘাওয়ান এবং আরো অনেকের হাতে উঠলো পুরস্কার।

ভিকি কুশল যিনি ‘রাজি’ ছবিতেও অভিনয় করেছিলেন, তিনি অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক সঞ্জুর জন্য সেরা সহঅভিনেতার পুরস্কার পান। আর ‘পদ্মাবত’ ছবিতে অভিনয়ের জন্য অদিতি রাও হায়দারি সহঅভিনেত্রী বিভাগে সেরার পুরস্কার জিতে নেন।

অভিনেত্রী সারা আলী খান ‘কেদারনাথ’ ছবির জন্য সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে আইফা অ্যাওয়ার্ড পান, পাশাপাশি তারই সমসাময়িক ঈশান খট্টর ‘ধড়ক’ ছবিতে অভিনয়ের জন্য সেরা নবাগত অভিনেতার পুরস্কার জিতে নেন। আইফা পুরস্কারের ২০ বছর উদযাপন উপলক্ষে, অভিনেত্রী দীপিকা পাড়ুকোন তার ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির জন্য সেরা অভিনেত্রীর বিশেষ পুরস্কার জিতে নেন। রণবীর কাপুর ‘বারফি’ ছবিটির জন্য সেরা অভিনেতার বিশেষ পুরস্কার পান।

অন্যদিকে ‘থ্রি ইডিয়টস’র পরিচালক রাজকুমার হিরানির হাতে তুলে দেয়া হয় সেরা পরিচালকের বিশেষ পুরস্কার। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির জন্য পুরস্কার পান প্রীতম। গত ২০ বছরের সেরা চলচ্চিত্র হিসেবে একটি বিশেষ পুরস্কার জিতে নেয় ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবিটি।

ভারতীয় চলচ্চিত্রে অসামান্য অবদান রাখার জন্য বিশেষ সম্মান জানানো হয় প্রবীণ কোরিওগ্রাফার সরোজ খানকে। তার হাতে পুরস্কার তুলে দিয়ে ওই কোরিওগ্রাফারকে প্রণাম জানান মাধুরী দীক্ষিত। শোলে, ব্রহ্মচারী, আন্দাজ আপনা আপনা ও অন্যান্য ছবিতে দমফাটা হাসি উপহার দেয়ার জন্য কৌতুক অভিনেতা জগদীপকেও একটি বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত