Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

প্রকাশ্যে ‘গুমনামী’ ছবির ট্রেলার

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৭
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

ভারতের স্বাধীনতার দিবসে মুক্তি পেয়েছিল টিজার। রোববার (৮ সেপ্টেম্বর) প্রকাশ্যে এল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এবং প্রসেনজিত্ অভিনীত বহুল চর্চিত ছবি ‘গুমনামী’র ট্রেলার।

গোটা ট্রেলারটাই যেন উত্তেজনার ওভারডোজ। তুখোড় ডায়লগ, থ্রিলে ভরপুরদুই মিনিট সতেরো সেকেন্ডের ওই ট্রেলারটি প্রকাশ্যে আসার তিন ঘণ্টায় ভিউ ছাড়িয়েছে ১৫ হাজারের বেশি।

জানা গিয়েছে, নেতাজির অন্তর্ধান রহস্যের তিনটি প্রধান থিয়োরির উপর ভিত্তি করে বানানো হয়েছে ওই ছবি। নেতাজির ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এছাড়াও ওই ছবিতে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্য, বিপ্লব দাশগুপ্তদের।

টিজার প্রকাশ হওয়ার পর থেকেই নানা রকমের বিতর্কে জড়িয়ে পড়েছিল ওই ছবি। নেতাজি সুভাষচন্দ্র বসু সম্পর্কে তথ্য বিকৃত না করার আর্জি জানিয়ে ছবির পরিচালক ও প্রযোজক সংস্থার কর্ণধারকে আইনি চিঠি পাঠিয়েছিলেন ফরওয়ার্ড ব্লকের নেতা দেবব্রত রায়।সেন্সর বোর্ডের কাছেও তার আবেদন ছিলছবিটিকে যাতে ছাড়পত্র না দেওয়া হয়।

তবে বিতর্ক থাকা সত্ত্বেও সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের ছাড়পত্র মেলে সৃজিতের ‘গুমনামী’র। সেন্সর বোর্ডের আনকাট ‘ইউ’ সার্টিফিকেট পায় ছবিটি।

এ প্রসঙ্গে পরিচালক অবশ্য বারেবারেই বলে আসছিলেন, ‘মুখার্জি কমিশন’র রিপোর্টের উপর ভিত্তি করে সুভাষচন্দ্র বসুর মৃত্যু সংক্রান্ত তিনটি থিয়োরি দেখানো হয়েছে ছবিতে। ইতিহাসের বিকৃতিও করা হয়নি, কোনও মত প্রতিষ্ঠার চেষ্টাও করা হয়নি।

সব কিছু ঠিকঠাক থাকলে অক্টোবরের চার তারিখে মুক্তি পাবে ‘গুমনামী’।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত