Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

কেটে ফেলে দিতে হয়েছে আনুশকার জরায়ু

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩০
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

জরায়ুতে টিউমার ধরা পড়েছিলো সেতার শিল্পী আনুশকা শঙ্করের। একটি দুটি নয় ১৩টি টিউমার। ফলে অস্ত্রোপচারের মাধ্যমে জরায়ু কেটে ফেলতে হয়েছে তার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি জানান প্রয়াত সেতার পণ্ডিত রবি শঙ্করের মেয়ে আনুশকা।

তিনি লিখেছেন, কিছুদিন আগে চিকিৎসকরা যখন বললেন আমার জরায়ু কেটে বাদ দিতে হবে, এটা শোনার পর আমি মানসিক ভাবে ভেঙে পড়ি। ভীষণ ভয় করছিল, মনে হয়েছিল এখন তো আমার নারীত্ব নিয়ে প্রশ্ন উঠবে। অনেক ভেবেছি। কাছের বন্ধুদের সঙ্গে কথা বলেছি। পরে জানলাম আমার মতো অবস্থা আরও অনেকে নারীর। গত মাস থেকে আমার আর জরায়ু নেই। স্ত্রী রোগের ও ক্যান্সারের জন্য দুইবার অপারেশন হয় আমার। জরায়ুর টিউমারগুলো বেড়ে যাচ্ছিল। জরায়ুর আকার প্রায় ছয় মাসের গর্ভবতীর মতো হয়ে গিয়েছিল।

আনুশকা আরও লিখেছেন, ২৬ বছর বয়সে বুঝলাম, আমার জরায়ুতে টিউমারের মতো কিছু একটা রয়েছে। এজন্য অস্ত্রোপচারের মাধ্যমে সেটি জরায়ু থেকে কেটে বাদ দেওয়া হয়। পরবর্তীতে দুই সন্তানের মা হয়েছি। সেটা পরে বড় আকার ধারণ করে ১৩টি টিউমার হয়ে যায়। বাঁচার জন্য জরায়ু কেটে ফেলতে হলো গত মাসে।

ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা জো রাইটের সঙ্গে ২০১০ সালে ঘর বেঁধেছিলেন আনুশকা। আট বছর পর তাদের দাম্পত্য জীবন ভেঙে যায়। আনুশকা এখন দুই সন্তান জুবিন শঙ্কর রাইট ও মোহন শঙ্কর রাইটকে নিয়ে লন্ডনে বসবাস করছেন।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

আনুশকা শঙ্কর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত