• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭
  • ||

সুষমা স্বরাজের মৃত্যুতে শোকাহত বলিউড

প্রকাশ:  ০৭ আগস্ট ২০১৯, ১২:৩৭ | আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ১২:৪৩
বিনোদন ডেস্ক

ভারতীয় প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে শোকাহত গোটা ভারত। সুষমা স্বরাজের আকষ্মিক মৃত্যুতে স্তম্ভিত বলিউডও। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শোকপ্রকাশ করলেন বহু বলিউড তারকাই।

মঙ্গলবার (৬ আগস্ট) দিল্লির এইমসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন বিদেশমন্ত্রী। হার্ট অ্যাটাকে হয়ে মৃত্যু হয়েছে তার। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। বুধবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের।

প্রাক্তন বিদেশমন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করে 'সুর সম্রাজ্ঞী' লতা মঙ্গেশকর লিখেছেন, সুষমাজীর আকষ্মিক মৃত্যুতে আমি স্তম্ভিত। উনি মন্ত্রী হিসাবে ভীষণই ভালো ও সৎ ছিলেন। উনি এমন একজন হৃদয়বান ও স্বার্থহীন মানুষ ছিলেন, যিনি সঙ্গীতকেও বুঝতেন। আমাদের প্রাক্তন মন্ত্রীকে আমরা চিরকাল মনে রাখবো। সুষমা স্বরাজের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন আশা ভোঁসলেও। তিনি লিখেছেন, সুষমাজী আমরা আমার অভাব বোধ করবো।

সুষমা স্বরাজের মৃত্যুতে শোকপ্রকাশ করে গীতিকার, চিত্রনাট্যকার তথা কবি জাভেদ আখতার লিখেছেন, সুষমাজীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। লোকসভায় তাদের অধিকার নিয়ে লড়াই করার জন্য গোটা সঙ্গীতজগত তাঁর কাছে কৃতজ্ঞ। আপনি মানুষ হিসাবে অনন্য। আমরা আপনার কাছে চিরর কৃতজ্ঞ। শাবানা আজমি লিখেছেন, সুষমাজীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। উনি এমন একজন মানুষ, যার সঙ্গে রাজনৈতিক মত পার্থক্য থাকা সত্ত্বেও একটা সুন্দর সম্পর্ক ছিল। ওনার মন্ত্রীত্বকালীন সময়ে আমাকে উনি নবরত্ন বলে উল্লেখ করেছিলেন। উনি এমন একজন যিনি চলচ্চিত্রকে শিল্পের মর্যাদা দিয়েছিলেন।

অভিনেত্রী পরিণীতি চোপড়া লিখেছেন, হরিয়ানার আম্বালা শহরের আমার জন্ম। সুষমা স্বরাজও ওই একই শহরের বাসিন্দা। আমি ওনার মতো এক মহিলার জন্য চিরকাল গর্বিত। উনিই আমাদের ওই ছোট্ট শহরকে এমন উচ্চতায় পৌছে দিয়েছেন। সুষমাজীর আত্মার শান্তি কামনা করি। উনি আমাকে ব্যক্তিগতভাবে সব সময় অনুপ্রাণিত করে এসেছেন।

অভিনেতা রীতেশ দেশমুখের কথায়, আমার সৌভাগ্য যে ব্যক্তিগত ভাবে আমার ওনার সঙ্গে দেখা করার সুযোগ হয়েছিল। ২০০১ সালে উনি যখন রামোজি ফিল্ম সিটিতে গিয়েছিলাম তখন জেনেলিমা আর আমি ওখানে আমাদের প্রথম ছবির শ্যুটিং করছিলাম। উনি আমার সাফল্য কামনা করেন এবং আমায় আশীর্বাদ করেন। একজন নবাগত হিসাবে উনি আমায় উৎসাহিত করেছিলেন। আমি ওনার কাছে কৃতজ্ঞ।

টুইটে সুষমা স্বরাজকে নারীশক্তির প্রতিরূপ হিসাবে বর্ণনা করেন রীতেশ।

সুষমা স্বরাজের মৃত্যুতে অভিনেতা অর্জুন কাপুর লিখেছেন, উনি অসাধারণ, নেত্রী, মন্ত্রী ও ব্যক্তিত্ব। সুষমাজীর মৃত্যুতে শোকপ্রকাশ করে তাঁর আত্মার শান্তি কামনা করেছেন অনুষ্কা শর্মা।শোকজ্ঞাপন করেছেন অভিনেতা ঋষি কাপুর।

সুষমা স্বরাজকে লৌহ মানবী, প্রকৃত দেশপ্রেমিক, উনি আমাদের সকলের অনুপ্রেরণা বলে মন্তব্য করেছেন অভিনেতা বিবেক ওবেরয়। উনি নারীশক্তির ক্ষমতায়নের অন্যতম উদাহরণ। আমরা চিরকাল আপনার অভাব বোধ করব, চিরকাল আপনার কথা মনে রাখবো। ওনার পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।

সুষমা স্বরাজের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন করণ জোহর, অনুরাগ কাশ্যপ, অনিল কাপুর, সঞ্জয় দত্ত, ইয়ামি গৌতম, আয়ুষ্মান খুরানা সহ আরও অনেকেই। সূত্র : ২৪ ঘণ্টা


পূর্বপশ্চিমবিডি/লা-মি-য়া

সুষমা স্বরাজের মৃত্যু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত