Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
  • ||

নোবেল বিতর্ক ঝড়ে মুখ খুললেন শ্রীকান্ত

প্রকাশ:  ০৩ আগস্ট ২০১৯, ১৩:৩৬
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

ভারতের জি বাংলার রিয়েলিটি শো ‘সা রে গা মা পা ২০১৯’-এ অংশ নিয়ে পুরো শোজুড়েই আলোচনায় ছিলেন বাংলাদেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। শেষ পর্যন্ত তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে। এ নিয়ে কলকাতা ও বাংলাদেশের নোবেল ভক্তদের যখন দুঃখের শেষ নেই, তখনই নতুন এক বিতর্কে জড়ালেন এ শিল্পী।

‘জাতীয় সংগীত’কে অপমান করেছেন বলে অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নোবেলকে নিয়ে সমালোচনা তুঙ্গে। অফলাইন কিংবা অনলাইন- নোবেলকে নিয়ে সব জায়গায় চলছে সমালোচনার ঝড়।

ইউটিউবভিত্তিক এক টক শোতে নোবেলের মন্তব্য নিয়ে চলছে তোলপাড়। নোবেল বলেছেন, রবীন্দ্রনাথের লেখা জাতীয় সংগীতের পরিবর্তে দেশের জনপ্রিয় গীতিকার প্রিন্স মাহমুদের ‘বাংলাদেশ’ গানটি বাংলাদেশকে বেশি প্রতিনিধিত্ব করে। যদিও নোবেল কথাটি বলার আগে বলে নিয়েছিলেন যে, এটি তার একান্ত ব্যক্তিগত মত।

নোবেলকে নিয়ে এই সমালোচনায় ঢেউ গিয়ে আছড়ে পড়েছে পশ্চিমবঙ্গেও।

‘সারেগামাপা’র অন্যতম বিচারক শ্রীকান্ত আচার্যের কানে গিয়েও পোঁছেছে বিষয়টি। তিনিও নোবেলের এমন অর্বাচীন মন্তব্যে অবাক হয়েছেন।

এ বিষয়ে শ্রীকান্ত আচার্যের প্রতিক্রিয়া জানতে চায়। শ্রীকান্ত বলেন, ভালো গায় ছেলেটা। ‘সা রে গা মা পা’তে ওকে খুব কাছ থেকে দেখেছি। ও হঠাৎ করে এমন মন্তব্য কেনো করলো ঠিক বুঝে উঠতে পারছি না। রবীন্দ্রনাথকে নিয়ে কথা বলার আগে ওর আরও সংবেদনশীল হওয়া উচিত ছিল। হুটহাট মুখে যা আসে তা বলে দিলে তা নোবেলের জন্যই ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে।

শ্রীকান্ত আরও বলেন, জেমসের গাওয়া প্রিন্স মাহমুদের গাওয়া বাংলাদেশ গানটি আমারও পছন্দের। কিন্তু তাই বলে রবীন্দ্রনাথের আমার সোনার বাংলাকে ছোট করতে পারিনা। আমার মনে হয় নোবেল না বুঝে কথাগুলো বলেছেন। আমি তার মঙ্গল কামনা করি।

প্রসঙ্গত, শ্রীকান্ত আচার্য ছাড়াও সারেগামাপা তে বিচার হিসেবে ছিলেন শান্তনু মৈত্র ও মোনালি ঠাকুর। আর উপস্থাপনায় ছিলেন অভিনেতা যীশু সেনগুপ্ত। তারা প্রত্যেকে নোবেলকে নিয়ে রিয়েলিটি শো মাতিয়ে তুলেছিলেন। যদিও প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফলে নোবেল যৌথভাবে তৃতীয় হন।

নোবেল সারেগামাপায় বিভিন্ন ধরনের গান গেয়ে শুধু বিচারকদেরই নয়, বরং শ্রোতাদের মুগ্ধ করেছেন তিনি।তবে তার গুণমুগ্ধরা এই ফলাফলে মোটেও খুশি নন৷ অনেকের দাবি, নোবেলের সঙ্গে নাকি দুর্ব্যবহার করেছে ওই চ্যানেল কর্তৃপক্ষ৷ কৃতিদের যোগ্যতা নির্ণয়ও সঠিকভাবে হয়নি বলেই দাবি নোবেলের অনুরাগীদের।

পূর্বপশ্চিমবিডি/জিএম

মাঈনুল আহসান নোবেল,সারেগামাপা,ভারত,জি বাংলা,রিয়েলিটি শো
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত