• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

‘স্টেপ বাই স্টেপ কাজ করে নিজেকে দক্ষ অভিনেত্রী গড়ে তুলতে চাই’

প্রকাশ:  ১৬ জুলাই ২০১৯, ১৮:২৮
মহিব আল হাসান
জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। ইতোমধ্যে আরেফিন শুভ'র সঙ্গে জুটি হয়ে ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় কাজ করছেন। ছবিটি মুক্তির আগেই ‘আদম’ নামে আরেক চলচ্চিত্রে নাম লিখিয়ে নিজের চরিত্র বদলের লড়াইয়ে নেমেছেন তিনি। এতে তার সঙ্গে দেখা যাবে 'স্বপ্নজাল' খ্যাত অভিনেতা ইয়াশ রোহানকে। 'মিশন এক্সট্রিম' অভিনয়ের অভিজ্ঞতা ও অন্যান্য বিষয়ে নিয়ে পূর্বপশ্চিমবিডি ডট নিউজের সঙ্গে কথা বলেছেন ঐশী।

পূর্বপশ্চিম : 'মিশন এক্সট্রিম' সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা কেমন ছিল?

জান্নাতুল ফেরদৌস ঐশী : আমি চেয়েছি আমার ভাবমূর্তির সঙ্গে যায় এমন একটি চিত্রনাট্যের। সেটাই পেয়েছি। আমার অনেক বড় একটা প্রাপ্তি এ সিনেমাটি। সেই সঙ্গে সানী ভাইয়ের মতো আপাদমস্তক একজন সিনেমা বোঝার মতো মানুষের সঙ্গে আমার প্রথম কাজটি সত্যিই অনেক মজার ছিল। আর অনেক গুণী অভিনেতাদের সঙ্গে আমি অভিনয়টা করতে পেরেছি। তাদের সঙ্গে কাজ করতে পারাটাও আমার জন্য এক্সট্রা পাওয়া ছিল।

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

পূর্বপশ্চিম : সিনেমার ক্যামেরায় প্রথমবার ঐশী, সেইদিনের স্মরণীয় করে রাখার মতো কোনো ঘটনা আছে কী?

জান্নাতুল ফেরদৌস ঐশী : এই কথাটি না বললেই নয়। ওয়ার্কশপের সময় আমি কিছুই ঠিকঠাক করতে পারছিলাম না। আমি কাজ করতে পারবো কি না তা নিয়ে সবাই অনেক ভয়ে ছিলেন। কিন্তু ক্যামেরার সামনে দাঁড়িয়ে আমি ঠিকমতো আমার কাজটি করতে পেরেছি! তখন সবাই অবাক।

পূর্বপশ্চিম : 'আদম' শিরোনামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন, সিনেমাটি সম্পর্কে কিছু বলুন...

জান্নাতুল ফেরদৌস ঐশী : আশির দশকের গ্রামীণ ঘটনা নিয়ে ‘আদম’ সিনেমাটি নির্মাণ হচ্ছে। সিনেমাটির গল্প ও চরিত্র পছন্দ হওয়ার কারণে কাজটি করছি।

পূর্বপশ্চিম : সিনেমাটিতে অভিনয়ের প্রস্তুতি কেমন?

জান্নাতুল ফেরদৌস ঐশী : সিনেমাটিতে আমার চরিত্রটা একজন গ্রামীণ মেয়ের। আমার রিয়েল লাইফের সাথে আশির দশকের একটা মেয়ের গ্রামীণ চরিত্র বিস্তর ফারাক। কখনো সামনে থেকে গ্রামীণ মেয়েদের দেখিনি। তাই চরিত্রটা পর্দায় ফুটিয়ে তুলতে পারবো কি না তা নিয়ে একটু নার্ভাস।

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

পূর্বপশ্চিম : মিডিয়ায় আর কী নিয়ে ব্যস্ত থাকতে চান?

জান্নাতুল ফেরদৌস ঐশী : সিনেমা নিয়েই ব্যস্ত আছি। ‘মিশন এক্সট্রিম’ এর কাজ চলছে। এছাড়া আরো কিছু সিনেমার কাজের কথা চলছে। অভিনয়ের পাশাপাশি মডেলিং। আর কিছু না।

জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

পূর্বপশ্চিম : শেষ প্রশ্ন। সকালে ঘুম থেকে ওঠে দেখলেন আপনি অনেক বড় একজন অভিনেত্রী হয়েছেন...

জান্নাতুল ফেরদৌস ঐশী : ঘুম থেকে ওঠে আমি এটা দেখতে চাই না, তাহলে মজা পাবো না। স্টেপ বাই স্টেপ কাজ করে নিজেকে ভালো অভিনেত্রী হিসেবে গড়ে তুলতে চাই।


পূর্বপশ্চিমবিডি/এমএইচ

জান্নাতুল ফেরদৌস ঐশী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত