Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
  • ||

‘অর্জন-৭১’-এ ফিরোজা চরিত্রে মৌসুমী

প্রকাশ:  ১১ জুলাই ২০১৯, ১৭:২৮
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon
আরিফা পারভীন মৌসুমি। ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনীখ্যাত চিত্রনায়িকা মৌসুমি। মঙ্গলবার (৯ জুলাই) ‘অর্জন-৭১’ শিরোনামের ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী ১৬ জুলা্ই কে এফডিসিতে ছবিটির শুভ মহরতের মধ্যও দিয়ে শুটিং শুরু হবে। ছবির চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন মির্জা সাখাওয়াত হোসেন। ছবিতে ফিরোজা চরিত্রে দেখা যাবে এই গুনি শিল্পীকে।

এ প্রসঙ্গে মৌসুমি বলেন, আমাদের দেশের মহান মুক্তিযেুদ্ধে পুলিশ বাহিনীর অবদানকে কেন্দ্র করে এই ছবিটির কাজ শুরু হতে যাচ্ছে। এই ছবিতে একটি অন্যরকম চরিত্রে কাজ করছি। চরিত্রে আমার নাম থাকছে ফিরোজা। ছবির কাহিনী ও চরিত্রটি আমার ভালো লেগেছে। আশা করি, দর্শকরাও পছন্দ করবেন।

ছবির গল্প প্রসঙ্গে নির্মাতা সাখাওয়াত হোসেন বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার মুক্তিযুদ্ধে বিশাল অবদান ছিল। তিনি মুক্তিযুদ্ধের সময়ে পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালের ২৭ মার্চ লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। একই বছর পয়লা জুন তাকে গুলি করে হত্যা করা হয়। এ ছবিতে মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে শতাব্দী ওয়াদুদ এবং তার স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন মৌসুমী।

তিনি আরো বলেন, ২০১৩ সালে পুলিশ হেড কোয়ার্টারে এ ছবির গল্প প্রথমে জমা দিয়েছিলাম। সেটি হেড কোয়ার্টারের অনুমোদন পেলেও নানা কারণে ছবিটির কাজ এত দিন শুরু করতে পারিনি। তাই নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই এবার এ ছবির কাজ শুরু করতে যাচ্ছি।

উল্লেখ্য, সবশেষ দর্শকরা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ ছবিতে মৌসুমীকে নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় করতে দেখেছেন। এরপর তার অভিনীত এবং সাকিব সনেট পরিচালিত ‘নোলক’ ছবিটি গত ঈদে মুক্তি পায়। এ ছবিতে মৌসুমীর বিপরীতে অভিনয় করেন ওমর সানী।


পূর্বপশ্চিমবিডি/এমএইচ

আরিফা পারভীন মৌসুমি,মৌসুমি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত