Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

‘চলচ্চিত্রের ক্রান্তিকালে প্রযোজকরা সাহসের ভূমিকা পালন করছেন’

প্রকাশ:  ৩০ জুন ২০১৯, ১৬:৫০
মহিব আল হাসান
প্রিন্ট icon
আঁচল আখি। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা আঁচল আখি। সম্প্রতি ‘মঙ্গলযাত্রা’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করবেন রাশিদ পলাশ। এ ছবিতে ‘মফিজের’ বউয়ের চরিত্রে অভিনয় করবেন তিনি। এ ছবির কাজ আগামী সেপ্টেম্বর থেকে শুরু হবে। এছাড়াও মাসুম বাবুলের পরিচালনায় নতুন ছবি ‘ভেলকিবাজি’ সিনেমায় কাজ করবেন। দুটি ছবিই নিয়ে আমি বেশ আশাবাদী।এ ছবিতে আমার বিপরীতে সানজু জন অভিনয় করবেন। দুটি ছবিই নিয়ে আমি বেশ আশাবাদী।

‘ভুল’ শিরোনামের ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন চিত্রনায়িকা আঁচল। এরপর তার অভিনীত ‘বেইলি রোড’, ‘ভালবাসার রংধনু’, ‘জটিল প্রেম’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কি প্রেম দেখাইলা’, ‘আজব প্রেম’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘স্বপ্ন যে তুই’, ‘ফাঁদ’, ‘কিস্তিমাত’, ‘গুন্ডা : দ্য টেরোরিস্ট’, ‘বোঝে না সে বোঝে না’, ‘এপার ওপার’, ‘মেন্টাল’, ‘আড়াল’সহ বেশ কিছু বেশকিছু ছবি মুক্তি পায় তার।

অভিনয় করেছেন ,শাকিব খান,ইমন, বাপ্পীসহ আরো বেশকিছু নায়কের বিপরীতে। শুধু চলচ্চিত্র না ওয়েব সিরিজেও কাজ করছেন আঁচল।

আঁচল আখি

এ প্রসঙ্গে আঁচল বলেন, আমি ‘জার্নি’ ও ‘ধোকা’ নামে দুটি ওয়েব সিরিজে কাজ করেছি। শুটিংও শেষ হয়েছে। অনন্য মামুন পরিচালনা করেছেন। তবে আমি নতুন এ দুটি ওয়েব সিরিজের ডাবিংয়ে এখনো অংশ নেয়নি। শিগগিরই এর ডাবিং হবে। এটিও সিনেস্পট অ্যাপে দর্শকরা দেখতে পাবেন। চলচ্চিত্রের কাজ কমায় ওয়েব সিরিজে কাজ করছি।

ওয়েব সিরিজে কাজ করতে কেমন লাগে জানতে চাইলে এই চিত্রনায়িকা বলেন, ওয়েব সিরিজ তো পুরো বিশ্বের বাংলাদেশি দর্শকরা দেখছেন। একসাথে অনেক মানুষ দেখছেন। আমি মনেকরি ওয়েব সিরিজের মাধ্যমে সারাবিশ্বের বাঙালিরা দেখার সুযোগ পাচ্ছেন। বিনোদন শুধু হলেই না, এখন সারা দুনিয়ায়। আমার কাছে ওয়েব সিরিজে কাজ করা মানে সকল ধরণের দর্শকের জন্য।

আঁচল আখি

সিনেমার আর ওয়েব সিরিজে বাজেটের পার্থক্য কেমন হতে পারে? জানতে চাইলে তিনি জানান, আসলে সিনেমা ও ওয়েব সিরিজের মধ্যে খুব একটা বাজেটের পার্থক্য নেই। কারণ একটা গল্প নির্ভর ওয়েব সিরিজ বানাতে সিনেমার মতোই সেট বানাতে হয়, শুধু বাজেটের এদিক-ওদিক হয়। ওই অনুযায়ী শুটিং করা হয়। সব অ্যারেঞ্জ থাকে ওয়েব সিরিজগুলোতে।

সিনেমার বর্তমান প্রেক্ষাপটটা আপনার কাছে কী মনে হচ্ছে? বর্তমানে সিনেমার অবস্থা ঘুরে দাঁড়াচ্ছে। তারপরও সিনেমার সংকটে অনেকে এগিয়ে আসছেন। প্রযোজকরা চলচ্চিত্রে লগ্নির টাকা নিশ্চিত জলে যাবে জেনেও সিনেমার পাশে দাঁড়াচ্ছেন। চলচ্চিত্রের ক্রান্তিকালে প্রযোজকরা সাহসের ভূমিকা পালন করছেন। সেটা চলচ্চিত্রের জন্য সত্যিই মঙ্গলজনক। এখন মনে হচ্ছে চলচ্চিত্রের অবস্থা পরিবর্তন হচ্ছে।

আঁচল আখি

সবশেষ আঁচল তারেক শিকদারের ‘দাগ’ ছবিতে অভিনয় করেন। এ ছবিটি চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সামনে রাশিদ পলাশের ‘মঙ্গলযাত্রা’ ছবিতে কাজ করবেন আঁচল। এ ছবির পাশাপাশি বর্তমানে ‘রাগী’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত আছেন আঁচল। মিজানুর রহমান মিজান পরিচালিত এই সিনেমায় আরো অভিনয় করছেন মুনমুন, সনি রহমান, আবির খান, মৌমিতা মৌসহ অনেকে।


পূর্বপশ্চিমবিডি/এমএইচ

আঁচল আখি,সিনেমা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত