Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬
  • ||

প্রশংসা পরবর্তী কাজগুলো ভালো করার প্রেরণা যোগায়: পূজা চেরি

প্রকাশ:  ১২ জুন ২০১৯, ১৮:০২ | আপডেট : ১২ জুন ২০১৯, ১৮:২২
মহিব আল হাসান
প্রিন্ট icon

শোবিজে শিশুশিল্পী হয়ে পথচলা শুরু হয়েছিল পূজা চেরির। এরপর নায়িকা হিসেবে পর্দায় অভিষেক হয় ‘নূরজাহান’ সিনেমার মাধ্যমে। ছবিটিতে অভিনয় করে বেশ প্রশংসা কুড়ান এই অভিনেত্রী। পরবর্তীর্তে ‘পোড়ামন-২’ সিনেমায় সিয়ামের সঙ্গে জুটি বেঁধে বেশ আলোচনায় উঠে আসে পূজা। এরপর মুক্তি পায় যৌথ প্রযোজনার ছবি ‘প্রেম আমার-২’ এবং সিয়াম-পূজা জুটির ‘দহন’। দুটি ছবিই বেশ সাফল্য অর্জন করে। এবার এই জুটিকে নিয়ে আসছে নতুন চলচ্চিত্র ‘শান’। সম্প্রতি সিনেমাটির শুটিং শুরু হয়েছে নারায়ণগঞ্জ জিন্দাপার্কে। শুটিং স্পটে সমসাময়িক বিষয় নিয়ে কথা হয় বর্তমান সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরির সঙ্গে।

পূর্বপশ্চিম : একে একে বেশকটি সিনেমা মুক্তি পেয়েছে এবং দর্শকরা আপনার নামটি হৃদয়ে ধারণ করেছেন, কেমন লাগছে?

পূজা চেরি : নায়িকা হয়ে প্রথম সিনেমা ‘নূরজাহান’ মুক্তির পর থেকে দর্শকরা আমাকে গ্রহণ করেছেন। আমি আমার দর্শকের কাছে শুরু থেকে প্রশংসা পাচ্ছি। আর এই প্রশংসা আমাকে পরবর্তী কাজগুলো ভালো করার প্রেরণা যোগায়। আমাকে অনুপ্রাণিত করছে দর্শকের সেসব কথা।

পূর্বপশ্চিম : আগে দর্শকরা আপনাকে বিজ্ঞাপনের মডেল হিসেবে চিনতো, এখন সিনেমার নায়িকা হিসেবে চিনছে। কেমন লাগছে বিষয়টি?

পূজা চেরি : ছোটবেলায় কাজ করেছি সেটার মজা আলাদা। ভালোবাসার রং, তবুও ভালোবাসি, অগ্নি ছবিতে ছোটবেলার চরিত্রে অভিনয় করেছি। সেটার সময় খুব কম থাকত। শিশু শিল্পী ও বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করা সিনেমার নায়িকা হয়ে অভিনয় করা থেকে একদম আলাদা। সিনেমায় কাজ করে যে পরিচিতি পেয়েছি সেটা হয়তো শিল্পী ও বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করে থাকলে হতো না। কারণ ছোট ছোট চরিত্র দিয়ে এগানো যায় না। নায়িকা চরিত্রে কাজ করার কারণে শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক আমাকে দেখতে পাচ্ছেন।

পূর্বপশ্চিম : দর্শকরা একজন অভিনেত্রী হিসেবে আপনাকে কীভাবে গ্রহণ করেছে?

পূজা চেরি : দর্শকরা দারুণভাবে গ্রহণ করেছেন নায়িকা হিসেবে। সিনেমাগুলো মুক্তির পর থেকে আমি দর্শকের কাছে শুনতে পাই নায়িকা হওয়া সব গুণে আমার মাঝে আছে। তাই দর্শকরা আমাকে পছন্দ করেছেন, আমার ছবি দেখছেন। আমার অভিনয়ের প্রশংসা সব থেকে বেশি পেয়েছি মানুষের কাছ থেকে। খুব ন্যাচারাল অভিনয় নাকি করেছি। অনেকে তাদের মুগ্ধতার কথা ফেসবুকে, মুঠোফোনে, সরাসরি বলেছে।

পূর্বপশ্চিম : সিয়াম-পূজা জুটির ছবি দর্শক হৃদয়ে, রহস্যটা কী?

পূজা চেরি : হা হা (হাসি), আসলে দর্শক আমাদের গ্রহণ করেছে আমাদের গল্প নির্ভর সিনেমায় অভিনয়ের কারণে। খুব সাবলীল অভিনয় করি আমরা। আমাদের কোনো রহস্য নেই। আমরা সবসময় দর্শকদের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করি। দর্শকদের কথা মাথায় রেখে কাজ করার জন্য আমরা দর্শকদের কাছে জনপ্রিয়তা অর্জন করেছি।

পূর্বপশ্চিম : চলচ্চিত্রপাড়ায় গুঞ্জন শোনা যায়, জাজ মাল্টিমিডিয়া মাহিয়া মাহীর পর আরেকজন ভালো নায়িকা উপহার দিল। বিষয়টা কেমন লাগছে?

পূজা চেরি : আমার অভিনয় সবার ভালো লেগেছে। আমি আরও ভালো অভিনয় করতে চাই। আমি নায়িকা হতে চাই না। একজন ভালো অভিনেত্রী হতে চাই। দর্শকদের মনে জায়গা করে নিতে চাই।

পূর্বপশ্চিম : আপনার পরবর্তী সিনেমা ‘শান’ নিয়ে কিছু বলেন...

পূজা চেরি : ‘শান’ চলচ্চিত্রের চরিত্র সম্পর্কে কিছু বলতে চাচ্ছি না। এ ছবিটি একদম ব্যতিক্রম গল্পের ছবি নির্মাণ হচ্ছে। দর্শকরা সিনেমাটি দেখে হতাশ হবেন না। আশাকরছি আমার যারা দর্শক আছেন তারা অব্যশই হলে গিয়ে ছবিটি দেখবেন। এটুকুই বলার ছিলো আমার।

পূর্বপশ্চিম : এটুকু পথ আসার পেছনে কাদের অবদান সবচেয়ে বেশি?

পূজা চেরি : আমার মা ঝর্ণা রায় আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে। আমারা বাবা,ভাই সবার কারণে আমি অভিনয়ে। তবে জাজ মাল্টিমিডিয়ার আবদুল আজিজ স্যার, তার মেয়ে নায়িকা বানিয়ে প্রতিষ্ঠিত করার জন্য অনেক অবদান রেখেছেন। তাদের কাছে আমি ঋণী। তাদের কারণেই নায়িকা হতে পেরেছি।

পিপিবিডি/এস.খান

পূজা চেরি,শিশু শিল্পী,শান
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত