Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে আমন্ত্রিত মোনালিসা

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ১৭:১৪
বিনোদন প্রতিবেদক
প্রিন্ট icon

গেল ৯ মে থেকে কানাডার টরন্টোতে শুরু হয়েছে অষ্টমবারের মতো দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ চলচ্চিত্র উৎসব ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফ্যাস্টিভ্যাল অব সাউথ এশিয়া’। এরই মধ্যে এই চলচ্চিত্র উৎসব ইন্টারন্যাশনাল আইকনে পরিণত হয়েছে। মূলত দক্ষিণ এশিয়ার ঐতিহ্যকে সেলিব্রেট করার উদ্দেশ্যেই এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়ে থাকে।

১২ দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৫টি ভাষার ১৫০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। বিশ্বেও বিভিন্ন দেশের অনেক তারকা, পরিচালক এই উৎসবে অংশ নেন। বাংলাদেশের একজন সংস্কৃতিকর্মী হিসেবে এবারের উৎসবে অংশগ্রহণের জন্য বিশেষ অতিথি হিসেবে নিমন্ত্রণ পেয়েছেন নন্দিত মডেল ও অভিনেত্রী মোজেজা আশরাফ মোনালিসা। এরই মধ্যে উৎসব কমিটির পক্ষ থেকে তিনি এই উৎসবে অংশগ্রহণের জন্য চিঠিও পেয়েছেন। মোনালিসা বর্তমানে আমেরিকায় আছেন।

মোনালিসা জানান, আগামী ১৮ ও ১৯ মে টরন্টোতে এই উৎসবে বাংলা ভাষাভাষীর সিনেমা প্রদর্শিত হবে। আর এ দুদিনই তিনি উপস্থিত থাকবেন। মোনালিসা জানান, বাংলা ভাষার পথের পাঁচালী, তিতাস একটি নদীর নাম, জন্মভূমি, ইতি তোমারই ঢাকা সিনেমা এবং স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র একাত্তরের দিন, অররা বরিয়ালিস, অবুঝপনা, ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুনরারম্ভ প্রদর্শিত হবে।

প্রসঙ্গত, গেল বছরের ঈদে মোনালিসা দেশে এসেছিলেন। সেই সময়ে তিনি বেশ কিছু ভালো গল্পের নাটকে অভিনয় করেছিলেন। মোস্তফা কামাল রাজের ‘অনুভবে’, আশফাক নিপুণের ‘হয়তো তোমার কাছেই ফিরে যাবো’, মোরসালিন শুভ’র ‘শুধু কোম্পানির প্রচারের স্বার্থে’ নাটকে তার অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়।

পিপিবিডি/রবিউল

মোজেজা আশরাফ মোনালিসা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত