Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
  • ||

সুবীর নন্দীর শেষ গান ছিল বঙ্গবন্ধুকে নিয়ে

প্রকাশ:  ১৩ মে ২০১৯, ১৫:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

এখন কেমন আছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়িটি/ এখন কোথায় আছে বঙ্গবন্ধুর কালো ফ্রেমের চশমাটি/ এখন কোথায় আছে বঙ্গবন্ধুর সেই ইজি চেয়ারটি/ এখন কোথায় আছে শেখ রাসেলের সেই ছবিটি- এমন কথার গানটিই ছিল সুবীর নন্দীর গাওয়া শেষ গান।

সুমন কল্যাণের সংগীতায়োজনে গানটিতে গত ৩০ মার্চ মগবাজারের স্টুডিও ডি স্টেশনে কণ্ঠ দিয়েছিলেন নন্দিত সংগীতশিল্পী সুবীর নন্দী। গানটি লিখেছেন সুজন হাজং। সুর করেছেন যাদু রিছিল।

গানটির গীতিকার সুজন হাজং বলেন, সুবীর নন্দী এই গানটি গাইতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন। স্মৃতিকাতর হয়ে তিনি বলেছিলেন, মনে হয় চোখের সামনেই ভেসে উঠছে বঙ্গবন্ধুর বত্রিশ নম্বর বাড়ি, তার মোটা কালো ফ্রেমের চশমা, সেই ইজি চেয়ার এবং শেখ রাসেলের ছবিটি। তিনি আরো বলেছিলেন, এখনকার প্রজন্ম অনেক বেশি এগিয়ে। তারা বঙ্গবন্ধুকে নিয়ে গান, কবিতা, চলচ্চিত্র নির্মাণ করছে। এই গানটির কথা ও সুর আমার ভালো লেগেছে। মা, মাটি এবং দেশের জন্য বঙ্গবন্ধুর আত্মত্যাগ আজীবন মনে রাখবে বাঙালি।

গানটি গত ৯ মে গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এস এইচ গ্লোবাল টিভিতে অবমুক্ত করা হয়।

সুজন হাজং আরো জানান, ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সার্কভুক্ত ৬টি দেশের ৮ জন শিল্পীর কণ্ঠে সুবীর নন্দীর এই গানটি সংযোজন করার কথা থাকলেও তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আগেই গানটি ইউটিউবে প্রকাশ করেছেন।

পিপিবিডি/এস.খান

সুজন হাজং,সুবীর নন্দী,বঙ্গবন্ধু
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত