• সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

৩ মাস পর নতুন কমিটি পেলো ঢাবি ছাত্র ইউনিয়ন

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২২, ০০:২০
নিজস্ব প্রতিবেদক

তিনমাস বিলুপ্ত থাকার পর বামপন্থী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

এতে কাজী রাকিব হোসাইনকে আহ্বায়ক ও সালাউদ্দিন আম্মার নিলয় যুগ্ন আহ্বায়ক করে ১৯ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সদস্য এনামুল হাসান অনয়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    ১৯ সদস্যবিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন, মাসুম রানা জয়, শোয়েব মাহমুদ অনন্ত, আইরিন আক্তার মিম, এনামুল হাসান অনয়, শান্ত দত্ত, শ্যামজিৎ পাল শুভ্র, রিপিয়ন চাকমা, প্রদ্যুত সরকার, এন্টন চাকমা, দিগন্ত দাস, ধ্রুব, মাহির শাহরিয়ার রেজা, বিষ্ণু পন্ডিত।

    কমিটিতে ৪টি সদস্যপদ খালি রাখা হয়েছে যা পরবর্তীতে কাজের মধ্য দিয়ে পূরণ করা হবে।

    এছাড়া নতুন কমিটিকে সম্মেলন আয়োজন করে পূর্ণাঙ্গ কমিটি করতে তিনমাস সময় বেঁধে দেওয়া হয়েছে।

    নবগঠিত কমিটিকে শপথ পাঠ করান ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজউল্লাহ।

    এর আগে চলতি বছরের ১২ মার্চ ৩৪তম সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি গঠন করে ছাত্র ইউনিয়নের ঢাবি সংসদ। এর কিছু দিন পরেই নতুন কমিটির প্রচার-প্রকাশনা সম্পাদক আকিফ আহমেদের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ ওঠে। পরে তাকে ২০ মার্চ অব্যাহতি দেওয়া হলেও এ ঘটনায় দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে ভুক্তভোগীকে দোষারোপ করার সুযোগ তৈরি হয়। এনিয়ে সমালোচনার জেরে নতুন করে বিজ্ঞপ্তি দিয়ে আগের বিজ্ঞপ্তির পক্ষ নেওয়া হয়।

    এসব অস্থির পরিস্থিতির জেরে কেন্দ্রীয় কমিটির জরুরি বৈঠকে ছাত্র ইউনিয়নের ঢাবি কমিটির কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় ও অভিযোগ তদন্তে কেন্দ্রীয় নিপীড়নবিরোধী সেলকে দায়িত্ব দেওয়া হয়। তদন্তে নিপীড়নের ঘটনাটি সমাধানে কমিটির নেতৃবৃন্দের উদাসীনতার বিষয়টি সামনে আসে।

    পরে ১৪ মার্চ অভিযোগপত্র দেওয়া হলে তা সমাধান করে ২০ মার্চ পর্যন্ত ঝুলিয়ে রাখা হয়। এছাড়া ভুক্তভোগীকে হেনস্তা ও চাপ দেওয়ার বিষয়টিও উঠে আসে তদন্তে।

    তদন্ত রিপোর্টের ভিত্তিতে ২-৩ জুন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভা ও জাতীয় পরিষদ সভা থেকে ছাত্র ইউনিয়নের ঢাবি কমিটি বিলুপ্ত করা হয়।

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close