• রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯
  • ||

জাবিতে হলের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু 

প্রকাশ:  ১০ মে ২০২২, ১৮:৫২
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৃষ্টির মধ্যে শহীদ রফিক জব্বার হলের ছাদ থেকে পড়ে অমিত কুমার বিশ্বাস নামে এক শিক্ষার্থী মারা গেছেন।

মঙ্গলবার (১০ মে) দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

অমিত বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের শিক্ষার্থী। তিনি শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত আছেন। অমিত পরিবারের একমাত্র সন্তান।

প্রত্যক্ষদর্শী পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৪তম আবর্তনের শিক্ষার্থী শাহরিয়ার খান হৃদয় জানান, আমি তিন তলায় থাকা অবস্থায় ভারি কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখি এবং সাথে সাথে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসি। সেখান থেকে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে ছাদে আর কেউ ছিলো কিনা সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়। তবে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরবর্তীতে আইসিউতে থাকা অবস্থায় বিকাল ৫টা ১০ মিনিটে তার মৃত্যু হয়। আমরা তার অভিভাবকের অনুমতি নিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে লাশ বের করে আনি।

শহীদ রফিক জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ জানান, আহতের ঘটনা শুনে আমি তাৎক্ষণিক এনাম মেডিকেলের ইমার্জেন্সিতে নিয়ে যাই। সেখান থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়। আমরা সব ধরনের সহযোগিতা দিয়েছি। মৃতদেহ শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে তার পরিবারের নিকট হস্তান্তর করা হচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসই/এনজে

জাবি,হলের ছাদ,শিক্ষার্থীর মৃত্যু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close