• মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
  • ||

খুবি ও কুয়েটে ঈদের জামাত সম্পন্ন

প্রকাশ:  ০৩ মে ২০২২, ১৭:১৩ | আপডেট : ০৩ মে ২০২২, ১৭:২০
খুলনা প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয় এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-উল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৩ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুবি: খুলনা বিশ্ববিদ্যালয়ে সকাল আটটায় পবিত্র ঈদ-উল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে দোয়া পূর্বে সমাবেত মুসল্লিদের উদ্দেশ্য সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এসময় তিনি বলেন, মহান আল্লাহ পাক আমাদের জন্য নেয়ামতস্বরূপ মাহে রমজান দিয়েছেন। দীর্ঘ একমাস আমার রোজা পালন করে আজ পবিত্র ঈদ-উল ফিতরের খুশির দিনে নামাজ আদায়ে এসেছি। আমাদের জন্য এটি সবচেয়ে আনন্দের দিন।

তিনি আরও বলেন, আসলে মাহে রমজান প্রশিক্ষণের মাস, অর্জনের মাস। বছরের পরবর্তী ১১ মাস আমরা কিভাবে চলব, কিভাবে চললে আমাদের ইহকাল ও পরকালের জীবন সুন্দর হবে, কিভাবে জীবন পরিচালনা করলে ভালো থাকা যাবে, কল্যাণময় হবে সে প্রশিক্ষণই আমরা পাই। তাই আসুন আমরা মাহে রমজান থেকে শিক্ষা নিয়ে জীবনকে সুন্দরভাবে পরিচালিত করি। সবাই ভাতৃত্ববন্ধনে আবদ্ধ হই। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি আদর্শ প্রতিষ্ঠান, একটি বিশ্বমানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সম্মিলিত প্রচেষ্টার কথা উল্লেখ করেন। পরিশেষে তিনি সবার জন্য দোয়া করার আহ্বান জানান।

এ সময় আরও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও মসজিদ পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর খান গোলাম কুদ্দুস।

নামাজ ও খুৎবা শেষে দোয়া পরিচালনা করেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস। এ সময় বিশ্ব মুসলিম উম্মাহ, দেশ ও জাতি এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

ঈদের জামাতে বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র, আশপাশের এলাকাবাসী এবং দূরদূরান্ত থেকে আগত মুসল্লিরা নামাজ আদায় করেন।

কুয়েট: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) পবিত্র ঈদ-উল-ফিতর এর জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদ-উল-ফিতরের জামাতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহণ করেন। পবিত্র ঈদ-উল-ফিতর এর জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন

পূর্বপশ্চিমবিডি/এসএনএস/এনজে

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,খুলনা বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close