• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯
  • ||

বেরোবিতে পবিত্র ঈদের ছুটি বৃদ্ধি, শিক্ষার্থীদের উচ্ছ্বাস

প্রকাশ:  ২১ এপ্রিল ২০২২, ১৯:৫৭
বেরোবি প্রতিনিধি

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর, জুমাতুল বিদা ও শব-ই-কদর উপলক্ষ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছুটি ২৬ এপ্রিল থেকে ১৬ মে পর্যন্ত পুনর্নির্ধারণ করা হয়েছে। এর আগে ২৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ছুটির সিদ্ধান্ত গৃহীত হয়। পরে ছুটি নিয়ে শিক্ষার্থীদের মাঝে চরম অসন্তোষ দেখা দিলে তা বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছুটি বৃদ্ধি করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয় সূত্র ঈদের ছুটি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৩ এপ্রিল জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানায়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে পূর্ব নির্ধারিত ছুটির পরিবর্তে আগামী ২৬ এপ্রিল হতে ৫ মে ২০২২ তারিখ পর্যন্ত পুনির্নির্ধারণ করা হয়েছে। ফলে আগামী ২৬ এপ্রিল হতে ৫ মে পর্যন্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

এর পরপরই শিক্ষার্থীদের মাঝে ঈদের ছুটি নিয়ে চরম অসন্তোষ দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরুপ মন্তব্য করেন অনেকেই। ঈদের পরে মাত্র ২দিন বন্ধ থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে শিক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করতে থাকে। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিগোচর হলে শিক্ষার্থীদের বিষয়টি আমলে নিয়ে ছুটি বৃদ্ধি করা সিদ্ধান্ত নেয়া হয়।

উচ্ছ্বাস প্রকাশ করে চট্টগ্রাম থেকে আসা শিক্ষার্থী সহিবুল বলেন, ওরিয়েন্টেশন ক্লাস করে আর বাসায় যাইনি। দীর্ঘদিন পরে বাসা গিয়ে একটু দীর্ঘ সময় না থাকলে এতো দূরের যাত্রা শুধু ভোগান্তি আর কষ্টের হতো। ছুটি বৃদ্ধি করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ময়মনসিংহ থেকে আসা আরেক শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনেক ধন্যবাদ আমাদের কথা চিন্তা করে ছুটি বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে। ভেবেছিলাম এবারের ঈদটা অনেক ভোগান্তির হবে। কিন্তু ছুটি বাড়ানোর ফলে এখন সেটা অনেক আনন্দের হবে।

পূর্বপশ্চিমবিডি/ইসি/জেএস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close