• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
  • ||

চাকরি স্থায়ীকরণের দাবি রাবি মাস্টাররোল কর্মচারীদের

প্রকাশ:  ২১ মার্চ ২০২২, ১৫:৩০
রাবি প্রতিনিধি

চাকরি স্থায়ীকরণের দাবিতে লিফলেট বিতরণ ও মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাস্টাররোল কর্মচারী ঐক্যপরিষদ।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে দশটা থেকে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করেন তারা। লিফলেট বিতরণ শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি মাসুদুর রহমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কথা দিয়ে কথা না রাখা, সরকারি নির্দেশনা উপেক্ষা করে নিয়োগ স্থায়ী না করা ও জুলুম করার অভিযোগ করেন। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান তিনি।

মানববন্ধনে তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি নির্দেশনাকে উপেক্ষা করে মাস্টাররোল কর্মচারীদের নামে বরাদ্দ নিয়ে এসে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে অন্যদের নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে তারা এক যুগেরও বেশী সময় ধরে আমাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। দীর্ঘ সময় ধরে আমরা এই জুলুমের বিরুদ্ধে সংগ্রাম করে চলেছি।

বর্তমান উপাচার্য কথা রাখেননি দাবি করে মাসুদুর রহমান বলেন, উপাচার্য স্যার আমাদের আশ্বস্ত করেছিলেন, সিন্ডিকেট কমিটির প্রথম মিটিংয়েই মাস্টাররোল কর্মচারীদের বিষয়টা উপস্থাপন করবেন, তিনি কথা রাখেননি। বরং মাস্টাররোল কর্মচারীদের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছেন। করোনাকালীন সময়ের জন্য সরকার প্রতিটা প্রতিষ্ঠানে অতিরিক্ত বরাদ্দ দিয়েছে। সেখানে রাবি প্রশাসন করোনার অজুহাতে মাস্টাররোল কর্মচারীদের বেতন কমিয়ে দিয়েছে।

দাবি আদায় নাহলে আন্দোলনের হুশিয়ারি দিয়ে তিনি বলেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে মাস্টাররোল কর্মাচারীদের বেতন স্থায়ীকরণ ছাড়া অন্য কোনো উপায় নেই। কিন্তু ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা সিন্ডিকেট কমিটির ক্ষমতাকে অপব্যবহার করে মাস্টাররোল কর্মচারীদের বিরুদ্ধে বাধা সৃষ্টি করে ইউজিসিতে পত্র প্রেরণ করেছেন। ঐ সকল কর্মচারীদের বিরুদ্ধে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিচার দাবি করেছি। তাদের বিচার করা নাহলে এবং আগামী সিন্ডিকেট কমিটির মিটিংয়ে আমাদের দাবির সমাধানের কোনো উদ্যোগ না নেওয়া নাহলে, আমরা আমাদের যৌক্তিক দাবি আদায়ে আরও সচেষ্ট হবো।

পূর্বপশ্চিমবিডি/এএইচ/জেএস

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close