• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

শিক্ষামন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালি আলোচনায় বসতে চান শাবি শিক্ষার্থীরা

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০২২, ০০:০৭
নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আহবানে আলোচনায় বসতে ঢাকা যেতে রাজি হলেও আন্দোলনরত অসুস্থ শিক্ষার্থীদের রেখে ঢাকা যাওয়ার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা।

তারা জানিয়েছেন, ঢাকায় নয়, ভার্চুয়ালি আলোচনায় বসতে চান শাবির আন্দোলনরত শিক্ষার্থীরা।

সম্পর্কিত খবর

    শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রেরিত দূত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে এ কথা জানিয়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

    শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে আগ্রহী। যেহেতু আমাদের অনেক শিক্ষার্থী অসুস্থ সেহেতু আমরা তাদের রেখে ঢাকায় যেতে পারি না। আমরা আশা করব শিক্ষামন্ত্রী আমাদের এখানে আসবেন এবং বর্তমান পরিস্থিতি তিনি দেখবেন এবং আলোচনা করবেন।

    শিক্ষার্থীরা নাদেলকে অভিযোগ করে বলেন, ভিসি আমাদের বোমা মেরেছে, গুলি করেছে, পুলিশের লাঠিচার্জ করেছে- এগুলো সবই প্রমাণিত। আমরা অসুস্থ অনশনরত ভাইবোনদের রেখে কীভাবে যেতে পারি! আমরা ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনায় বসতে চাচ্ছি এবং শিক্ষামন্ত্রীকে আমাদের পরিস্থিতি দেখতে আসার আহবান জানাচ্ছি।

    এ সময় শফিউল আলম নাদেল বলেন, আসলে অনলাইনে তো সব বিষয়ে আলোচনা হয় না। সামনাসামনি অনেক বিষয় উঠে আসে- এজন্য তিনি সামনাসামনি বসতে চাচ্ছেন। শিক্ষার্থীদের ঢাকায় যেতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই, তবে সরাসরি কথা বললে বিষয়টি ভালোভাবে সমাধান হতো।

    এর আগে বিকালে শিক্ষার্থীদের সঙ্গে ফোনে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্ভূত পরিস্থিতি নিয়ে ঢাকায় আলোচনায় বসার আহবান জানান।

    পিপি/জেআর

    শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close