• শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় হল সম্মেলন ৩০ জানুয়ারি

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২২, ০২:০০
ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় ১৮টি আবাসিক হলে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। দীর্ঘ প্রায় ছয় বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সর্বশেষ ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সম্মেলন করেছিল ছাত্রলীগ৷

শনিবার (১৫ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ৩০ জানুয়ারি হল শাখা ছাত্রলীগের সমন্বিত হল সম্মেলনের তারিখ ঘোষণা করেন।

সম্পর্কিত খবর

    এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলনের তারিখ ৩০ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। সম্মেলনের দুই-তিন দিন পরই ঘোষণা করা হতে পারে হল কমিটি। বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলে সম্মেলনের প্রস্তুতির জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

    প্রসঙ্গত, ২০১৬ সালে সর্বশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সম্মেলন করেছিল ছাত্রলীগ৷ এরপর ২০১৮ সালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নানা কারণে তা আটকে ছিল। সম্প্রতি কয়েক দফায় তারিখ নির্ধারণ করা হলেও শীর্ষ নেতাদের সমন্বয়হীনতায় শেষ পর্যন্ত সম্মেলন হয়নি।

    ২০১৮ সালের ৩১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান সনজিত চন্দ্র দাস ও সাদ্দাম হোসেন৷ একই সময়ে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানী৷ নৈতিক স্খলনসহ নানা অভিযোগে ২০১৯ সালের শেষে রেজওয়ানুল ও রাব্বানী ছাত্রলীগের পদ হারান। পরে দায়িত্ব পান আল নাহিয়ান ও লেখক ভট্টাচার্য।

    রেজওয়ানুল-রাব্বানী ও আল নাহিয়ান-লেখকের দীর্ঘ মেয়াদেও হয়নি ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার হল কমিটি৷

    পূর্বপশ্চিম- এনই

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close