• বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭
  • ||

শিক্ষার্থীর রুমে শিক্ষকের তালা, তদন্ত কমিটি গঠন

প্রকাশ:  ০৫ জুলাই ২০২০, ২২:২৪
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

গত ২৬ জুন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষার্থী মজনু অর্থনৈতিক অস্বচ্ছলতার কারণে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ক্ষনিকা ছাত্রাবাস ছেড়ে দিতে চাইলে একই বিভাগের শিক্ষক ও মেস মালিক ড.সাইফুল ইসলাম মেসে থাকা কেয়ারটেকারকে তালা লাগাতে নির্দেশ দেন এবং ভাড়া পরিশোধ না করা পর্যন্ত মজনুকে রুমে প্রবেশের নিষেধ করার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষকের বিরুদ্ধে।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ জানায় শিক্ষার্থী মজনু মিয়া। অভিযোগের প্রেক্ষিতে আজ রবিবার( ৫ জুলাই) বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন(৩) সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে যারা আগামী ৭ দিনের ভেতর তদন্ত প্রতিবেদন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে হস্তান্তর করবে।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন- করোনার এই পরিস্থিতে শিক্ষার্থী মজনু যে অভিযোগটি করেছে সেটি ঘটে থাকলে তা অমানবিক। অন্যদিকে শিক্ষক ড.সাইফুল ইসলাম এক বিবৃতির মাধ্যমে ঘটনাটি মিথ্যাচার বলেও অভিযোগ তুলেছেন। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলীকে আহ্বায়ক, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানকে সদস্য-সচিব ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সহঃ প্রক্টর শাহজাদা আহসান হাবীবকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেছে। যারা আগামী ৭দিনের ভিতর তদন্ত প্রতিবেদন জমা দিবেন। প্রতিবেদন দেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহন করবেন।

তদন্ত কমিটির আহ্বায়ক ড. শেখ সুজন আলী বলেন- আমরা দ্রুতই তদন্ত করবো এবং তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করবো। আমরা প্রকৃত ঘটনাটি তুলে ধরতে পারবো বলে আশা রাখি।

পূর্বপশ্চিমবিডি/জেআর

কবি নজরুল বিশ্ববিদ্যালয়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close